বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > সংযুক্ত আরব আমিরশাহীতে IPL-এর বাকি ম্যাচে সম্ভবত মাঠে ফিরতে চলেছেন দর্শকরা
অতীতে ইউএইতে দর্শকভর্তি মাঠে আইপিএল। ছবি- পিটিআই।
অতীতে ইউএইতে দর্শকভর্তি মাঠে আইপিএল। ছবি- পিটিআই।

সংযুক্ত আরব আমিরশাহীতে IPL-এর বাকি ম্যাচে সম্ভবত মাঠে ফিরতে চলেছেন দর্শকরা

  • সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই ফের শুরু হতে পারে স্থগিত হয়ে যাওয়া আইপিএল। 

গত মরশুম থেকেই করোনা আবহে অনুষ্ঠিত আইপিএলে, মাঠে দর্শকদের প্রবেশ নিষিদ্ধ। তবে এই মরশুমে আইপিএলের অবশিষ্ট ম্যাচে সেই চিত্র বদলাতে পারে। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী সংযুক্ত আরব আমিরশাহীতে মেগা টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি মিলতে পারে।

ইউএই সরকারে নিয়ম অনুযায়ী ভ্যাকসিন নেওয়া দর্শকেরা মাঠে প্রবেশ করে খেলা দেখতে পারেন। ইউএই বোর্ডের এক সদস্য জানান, ‘স্টেডিয়ামের দর্শক আসন অনুযায়ী মাঠের ৫০ শতাংশ অবধি ভ্যাকসিন নেওয়া জনগণ প্রবেশ করতে পারেন।’ টুর্নামেন্ট অনুযায়ী নিয়মের বিশেষ কোন পরিবর্তন না ঘটলে, প্রিয় দলের ক্রিকেটারদের জন্য দর্শকদের গলা ফাটাতে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল।

ওই রিপোর্টে আরও দাবি করা হয়, আইপিএল সংক্রান্ত সমস্ত আয়োজন খতিয়ে দেখতে ও সবকিছু ঠিকঠাক করতে সোমবার (৩১ মে) বিসিসিআই সচিব জয় শাহ, সহ-সভাপতি রাজীব শুক্লা সহ মোট চার জন ইউএইতে পৌঁছে গিয়েছেন। দেশে ভারতে থেকে আসা ও যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা থাকায় বিসিসিআই কর্মকর্তাদের অনুপ্রবেশের জন্য এমিরেটস ক্রিকেট বোর্ডকে তড়িঘড়ি ব্যবস্থা করতে হয়।

যে কোন খেলাই দর্শক ছাড়া অপূর্ণ। এতদিন পড়ে তাই দর্শকদের সামনে নিজেদের সেরাটা দিতে ক্রিকেটাররা আরও বেশি করে মুখিয়ে থাকবেন বলে ধরে নেওয়াই যায়। পাশাপাশি গত বারের অভিজ্ঞতা থাকায়, টুর্নামেন্ট আয়োজনেও এ বার তেমন কোন অসুবিধা হবে না বলেই মনে করা হচ্ছে।

বন্ধ করুন