বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অধিনায়ক ঋষভ পন্তকে নিয়ে আশ্বস্ত পন্টিং
ঋষভ পন্তের সঙ্গে রিকি পন্টিং। ছবি- বিসিসিআই।
ঋষভ পন্তের সঙ্গে রিকি পন্টিং। ছবি- বিসিসিআই।

IPL 2021: অধিনায়ক ঋষভ পন্তকে নিয়ে আশ্বস্ত পন্টিং

  • ঋষভ পন্ত অতিরিক্ত দায়িত্ব উপভোগ করবেন বলেই মনে করছেন রিকি পন্টিং।

গত কয়েক মাস ধরে ভারতীয় দলের হয়ে স্বপ্নের ফর্মে রয়েছেন ঋষভ পন্ত। এর মধ্যেই আর এক স্বপ্ন পূরণ হতে চলেছে তাঁর। এ মরশুমে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পন্ত। তরুণ অধিনায়ক হলেও, তাঁর উপর সম্পূর্ণ আস্থা রাখছেন কোচ রিকি পন্টিং।

 শ্রেয়স আইয়ার ভারতীয় দলের হয়ে খেলতে গিয়ে কাঁধে চোট পাওয়ার কারণে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। তাঁর বদলে দিল্লি দলের অধিনায়ক হিসাবে নির্বাচিত হন পন্ত। কোচ পন্টিং মনে করছেন অতিরিক্ত দায়িত্ব কোনও রকম বাধা হয়ে দাঁড়াবে না পন্তের কাছে, বরং এই দায়িত্ব তিনি উপভোগ করবেন।

ব্য়াট হাতে পন্তের দক্ষতা নিয়ে পন্টিং বরাবরই উচ্চ প্রশংসা করেছেন। অধিনায়ক পন্তকে নিয়েও একই রকম সুর ধরা পড়ল অস্ট্রেলীয় লেজেন্ডের গলায়। পন্টিং বলেন, ‘পন্ত অতিরিক্ত দায়িত্ব উপভোগ করে। ও দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চায়, দলের সব থেকে গুরুত্বপূর্ণ খেলেয়াড় হতে চায়। মনে হয় না, ওর খুব বেশি সাহায্যের প্রয়োজন হবে। অধিনায়ক পন্তকে দেখার জন্য আমি মুখিয়ে রয়েছি।’

তাঁর মতে সঠিক উপদেশ দেওয়া কোচের কাজ। তবে বেশি উপদেশ দিলে আবার হিতে বিপরীতে ঘটতে পারে। তাই টুর্নামেন্টের প্রথম ম্য়াচের আগে বেশি উপদেশ দিতে নারাজ পন্টিং। ‘টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ওকে আমরা বেশি তথ্য আর উপদেশ দিতে চাই না। আমি চাই দলের অভিজ্ঞ ক্রিকেটাররা দরকারে ঋষভকে সাহায্য করুক, মাঠে এবং প্র্যাকটিস দু' জায়গাতেই। তাছাড়া আমি এবং বাকি কোচেরা সব মসয় ওর পাশে আছি।’ জানান পন্টিং।

পরিসংখ্যানের নিরিখে বিশ্বের সর্বকালের সেরা অধিনায়কদের একজন পন্টিং। অস্ট্রেলিয়া দু'বার বিশ্বচ্যাম্পিয়ান হয়েছে তাঁর নেতৃত্বে। এমন একজনকে কোচ হিসাবে পেয়ে সুবিধেই হবে পন্তের। দিল্লি এ বার চ্যাম্পিয়ন হতে পারে কিনা, সেটাই দেখার অপেক্ষা।

 

বন্ধ করুন