বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কীভাবে সাফল্য পেতে পারেন পৃথ্বী শ? মোক্ষম টিপস দিলেন পন্টিং
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে পৃথ্বী শ। ছবি- দিল্লি ক্যাপিটালস।
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে পৃথ্বী শ। ছবি- দিল্লি ক্যাপিটালস।

IPL 2021: কীভাবে সাফল্য পেতে পারেন পৃথ্বী শ? মোক্ষম টিপস দিলেন পন্টিং

ব্যাটিংয়ের সময় অন্য কিছু না ভেবে শুধুমাত্র ব্যাট করায় মন দেওয়াতেই পৃথ্বীর সাফল্য এসেছে বলে মনে করছেন দিল্লি ক্যাপিটালস দলের কোচ রিকি পন্টিং।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সাত উইকেটে দুরন্ত জয়ের মধ্যে দিয়ে এ বছরের আইপিএল মরশুম শুরু করেছিল দিল্লি ক্যাপিটালস। গত বারের ফাইনালিস্টের আগ্রাসী ব্যাটিংয়ের সামনে কার্যত অসহায় দেখায় সিএসকের বোলিং আক্রমণকে। প্রায় দশ রান প্রতি ওভার গড়ে ১৩৮ রানের পার্টনারশিপ করেন দিল্লির ওপেনার শিখর ধওয়ান ও পৃথ্বী শ। ৫৪ বলে ৮৫ রান করে ম্যাচের সেরা নির্বাচিত হন শিখর। পৃথ্বী করেন ৩৮ বলে ৭২।

গত মরশুমে মরু শহরে অনুষ্ঠিত আইপিএলে খারাপ ফর্মের দরুণ দল থেকে বাদ পড়েন পৃথ্বী। কিছুদিন পর ভারতীয় দল থেকেও তাঁর নাম কাটা যায়। কিন্তু ঘরোয়া ক্রিকেটে সাদা বলের মরশুমে দুরন্ত প্রত্যাবর্তন ঘটান পৃথ্বী। ভেঙে দেন একাধিক রেকর্ড। সেই ফর্মে নিয়েই এ বছরের আইপিএল শুরু করেন তিনি। ১৮৯.৪৭ স্ট্রাইক রেট ও ন'টি চার এবং তিনটি ছক্কায় সাজানো ৭২ রানের ইনিংস ছিল তাঁর দক্ষতা এবং আত্মবিশ্বাসের যথার্থ উদাহরণ। 

২১ বছরের তরুণের এই ইনিংস দেখে অভিভূত দিল্লি কোচ রিকি পন্টিং তাঁকে প্রশ্ন করেন এটাই আইপিএলে খেলা তাঁর সেরা ইনিংস কিনা। প্রাক্তন অজি অধিনায়ক বলেন, ‘পৃথ্বী তুমি সত্যিই আজ অসাধারণ ব্যাটিং করেছ। ব্যাটিংয়ের সময় অন্য কিছু না ভেবে শুধুমাত্র ব্যাট করায় মন দিলে সবকিছুই অনেক সহজ হয়ে যায়। এই একটা ইনিংস থেকে তুমি অনেক কিছু শিখতে পার। আমি বিশ্বাস করি এই একই চিন্তাধারা নিয়ে পরের ম্যাচে মাঠে নামলে আবারও তুমি ব্যাট হাতে সাফল্য পাবে।’

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মরশুমের দ্বিতীয় ম্যাচেও একই রকমের পারফরম্যান্সের আশায় ছিলেন দিল্লি ক্যাপিটালসের সমর্থককূল। কিন্তু তা পাঁচ বলে মাত্র দু'রান করেন পৃথ্বী। হেরে যায় দিল্লিও।

বন্ধ করুন