বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অধিনায়ক পন্তে মুগ্ধ প্রাক্তনীরা,ভারতের হটসিটের পরবর্তী দাবিদারও কি ঋষভ?
ঋষভ পন্ত। ছবি- এএনআই। (ANI)
ঋষভ পন্ত। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: অধিনায়ক পন্তে মুগ্ধ প্রাক্তনীরা,ভারতের হটসিটের পরবর্তী দাবিদারও কি ঋষভ?

  • বর্তমানে আইপিএলের লিগ তালিকার শীর্ষে রয়েছে পন্তের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস।

১৩ ম্যাচে ১০টি জয়ের সঙ্গে বর্তমানে আইপিএলে লিগ তালিকার শীর্ষে দিল্লি ক্যাপিটালস। মরশুমের শুরুতে নিয়মিত অধিনায়ক শ্রেয়স আইয়ার চোট পাওয়ায় অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় ঋষভ পন্তকে। প্রথমে অনেকেই এই সিদ্ধান্তে ভ্রু কুচকালেও পারফরম্যান্সের মাধ্যমে সকলকে জবাব দিয়েছেন তিনি। পন্তের অধিনায়কত্ব নিয়ে সন্দেহ করলেও বর্তমানে তার অধিনায়কত্ব তাঁদের মতামত বদলে দিয়েছ।

প্রাক্তন অজি তারকা শেন ওয়াটসন এবং ইংল্যান্ড স্পিনার গ্রেম সোয়ান এই তালি Star Sports-এ ওয়াটসন জানান, ‘ও রিকি পন্টিংয়ের মতো পাশে পাওয়ায় খুবই ভাগ্যবান। পন্টিং ওকে সবসময় গাইড করায় ও কিন্তু এখনও অবধি ভীষণ প্রভাবিত করেছে। প্রথমে যখন ওকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়, তখন সেই সিদ্ধান্ত নিয়ে আমার মনে কিছু প্রশ্নচিহ্ন ছিল। তবে দলকে ও খুব ভাল ভাবেই নেতৃত্ব দিয়েছে এবং দিল্লিও ওর অধীনে ভালই পারফর্ম করেছে।’

প্রায় ওয়াটসনের সুরে সুর মিলিয়েই গ্রেম সোয়ানও জানান পন্ত নিজের পারফরম্যান্স তাঁর সমস্ত প্রশ্নের জবাব দিয়ে দিয়েছে। ‘ওর এখনও একজন তরুণ এবং যে ভাবে ক্রিকেট খেলে তা বেশ আকর্ষণীয়। তবে এটা (পন্তকে অধিনায়ক করা) দারুণ সিদ্ধান্ত। আমার মতে রিকি পন্টিংয়ে ক্রিকেট সম্পর্কে অগাধ জ্ঞান এবং ওর সঙ্গে পন্তের বোঝাপড়াটা দারুণ। ঋষভ নির্ভীক এবং কোন কিছুর তোয়াক্কা না করেই চ্যালেঞ্জ নেয়। আমি তো বিশ্বাসই করতে পারছি না ওর বয়স যে এখনও সবে ২৪। এই পরিকল্পনাটা নিঃসন্দেহে লাভদায়ক প্রমাণিত হয়েছে।’ দাবি প্রাক্তন ইংলিশ ক্রিকেটারের।

বন্ধ করুন