বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: MI-র বিরুদ্ধে শাপমোচন ঘটিয়ে বোলারদের প্রশংসায় পঞ্চমুখ DC অধিনায়ক ঋষভ পন্ত
ঋষভ পন্ত ও কাগিসো রাবাদা। ছবি- পিটিআই। (PTI)
ঋষভ পন্ত ও কাগিসো রাবাদা। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: MI-র বিরুদ্ধে শাপমোচন ঘটিয়ে বোলারদের প্রশংসায় পঞ্চমুখ DC অধিনায়ক ঋষভ পন্ত

  • পাঁচ ম্যাচ পরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের স্বাদ পেল দিল্লি বাহিনী। ম্যাচ জিতে উচ্ছ্বসিত দিল্লি অধিনায়ক ঋষভ পন্ত দলের বোলারদের প্রশংসায় ভরিয়ে দিলেন।

আইপিএলের গত মরশুমের দুই ফাইনালিস্টের ম্যাচকে ঘিরে উত্তেজনা ছিল তুঙ্গে। অবশেষে পাঁচ বল বাকি থাকতে ছয় উইকেটে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেয় দিল্লি ক্যাপিটালস। পাঁচ ম্যাচ পরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ানদের বিরুদ্ধে জয়ের স্বাদ পেল দিল্লি বাহিনী। ম্যাচ জিতে উচ্ছ্বসিত দিল্লি অধিনায়ক ঋষভ পন্ত দলের বোলারদের প্রশংসায় ভরিয়ে দিলেন।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে পন্ত বলেন, ‘ম্যাচের শুরুতে আমরা বেশ চাপেই ছিলাম। তবে মিশি ভাই (অমিত মিশ্র) আমাদের ম্যাচে ফেরান। আমরা চাইছিলাম ওদেরকে ১৪০ থেকে ১৫০ রানের মধ্যে আটকাতে, যাতে আমাদের রান তাড়া করতে খুব বেশি চাপে না পড়তে হয়। বোলাররা দারুণভাবে মুম্বইয়ের মতো শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ১৩৮ (আসলে ১৩৭) রানে বেঁধে রাখতে সক্ষম হন। তবে ম্যাচটা লো-স্কোরিং হলেও এই উইকেটে ব্যাট করা খুবই কঠিন ছিল।’

তবে চেন্নাইয়ের মন্থর উইকেটে যেখানে রান তাড়া করতে নেমে প্রায় সবদলই হাবুডুবু খাচ্ছে, সেখানে ১৩৮ তাড়া করতে নেমে কি পরিকল্পনা ছিল দিল্লির? পন্ত জানান শেষের দিকে হাতে উইকেট রাখাই লক্ষ্য ছিল তাঁর দলের। ‘আমরা দলের সকলকেই বারবার বলি বেশি জটিলতার মধ্যে না জড়িয়ে সবকিছুকেই সহজ রাখার চেষ্টা করতে এবং বেশি দূরের কথা না ভেবে একটা একটা ম্যাচ করে এগোতে। এই মাঠে আমাদের প্রথম ম্যাচ খেলার পর আমার মনে হয় উইকেট হাতে থাকলে যে কোনও রান তাড়া করতেই কোনও অসুবিধা হয় না।’ চার ম্যাচ খেলে মরশুমের তৃতীয় জয়ের ফলে লিগ তালিকায় দু'নম্বরে উঠে এল পন্তের দিল্লি ক্যাপিটালস। তাঁদের পরের ম্যাচ ২৫ তারিখ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

বন্ধ করুন