বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: গুরুর বিপক্ষে নতুন কিছু করার লক্ষ্য নিয়ে মাঠে নামছেন ঋষভ পন্ত
জাতীয় দলের জার্সি গায়ে ঋষভ পন্ত ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার
জাতীয় দলের জার্সি গায়ে ঋষভ পন্ত ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার

IPL 2021: গুরুর বিপক্ষে নতুন কিছু করার লক্ষ্য নিয়ে মাঠে নামছেন ঋষভ পন্ত

দিল্লিকে প্রথম ট্রফি এনে দেওয়ার লক্ষ্য নিয়েই প্রিয় ‘মাহি ভাইয়ের’ বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করতে চলেছেন অধিনায়ক ঋষভ পন্ত।

আইপিএল শুরু হতে আর ৭২ ঘন্টাও বাকি নেই। প্রতি বছরের মত এ বারের আইপিএলেও তারকা ও সতীর্থদের একে অপরের বিরুদ্ধে দেখা যাবে। তবে একটি ম্যাচ ঘিরে সকলের বিশেষ আর্কষণ। ১০ এপ্রিল মরশুমের দ্বিতীয় ম্যাচেই চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচ স্মরণীয় হতে চলেছে গুরু বনাম শিষ্যের দ্বৈরথের জন্য।

একদিকে প্রায় পাঁচ মাস পরে মাঠে নামতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি, প্রতিপক্ষ জাতীয় দলে তাঁর উত্তরসূরি ঋষভ পন্ত। ২৩ বছর বয়সী পন্ত বরাবরই ধোনিকে নিজের আদর্শ বলে মেনে এসেছেন। তাই গুরু বনাম শিষ্যের মস্তিকের লড়াই আলাদা উত্তেজনার সৃষ্টি করতে চলেছে এই ম্যাচ। 

সদ্য নির্বাচিত অধিনায়ক পন্ত রিকি পন্টিং-সহ দলের বাকি কোচেদের ধন্যবাদ জানিয়েছেন, তাকে অধিনায়কত্বের গুরু দায়িত্ব দেওয়ার জন্য। ধোনির বিরুদ্ধে অধিনায়কত্ব করার জন্য মুখিয়ে আছেন তিনি। ‘সিএসকের বিপক্ষে ম্যাচ আমার জন্য একটা দারুণ অভিজ্ঞতা হতে চলেছে। আমি প্রথম বার দলের অধিনায়কত্ব করব। মাহি ভাইয়ের থেকে অনেক কিছু শিখেছি। তার সঙ্গে আমার নিজের অভিজ্ঞতাকে কাজে লাগাব। দু'টোকে একসঙ্গে কাজে লাগিয়ে নতুন কিছু করার চেষ্টা করব।’ বলে জানান পন্ত।

দিল্লিকে প্রথম আইপিএল ট্রফি জেতানোর জন্য বদ্ধপরিকর তাদের নতুন অধিনায়ক বলেন, ‘ট্রফি জেতার আমাদের স্বপ্ন এখনও অধরাই রয়ে গেছে। আমার মতে গত দু'তিন বছর ধরে আমরা ধারাবাহিকভাবে ভাল খেলছি। এবছরও দলের সকলেই মানসিকভাবে ভাল জায়গায় রয়েছে। সকলে নিজের সেরাটা দিক, অধিনায়ক হিসাবে এটাই আমার লক্ষ্য।’

 

বন্ধ করুন