বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: রিয়ানের অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে তোলপাড় নেট দুনিয়া, দেখুন ভিডিয়ো
রিয়ান পরাগের অদ্ভূত বোলিং অ্যাকশন। ছবি: টুইটার (আইপিএল)
রিয়ান পরাগের অদ্ভূত বোলিং অ্যাকশন। ছবি: টুইটার (আইপিএল)

IPL 2021: রিয়ানের অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে তোলপাড় নেট দুনিয়া, দেখুন ভিডিয়ো

  • রিয়ান পরাগ রাজস্থানের হয়ে ব্যাট হাতে অতীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আবার ধারাবাহিকতার অভাবে বাদও পড়েছেন। তবে এ বার ঘরোয়া ক্রিকেটে অসমের হয়ে বেশ ভাল পারফরমেন্স ছিল রিয়ানের।

ক্রিস গেইল তখন ক্রমেই ভয়ানক হয়ে উঠছেন। সে সময় কিছুটা ফটকাই খেলেছিলেন সঞ্জু স্যামসন। রিয়ান পরাগকে বল করতে পাঠিয়ে। আর সেই রিয়ানই অদ্ভূত কায়দায় বল করে সকলের নজর কাড়েন। সেই সঙ্গে গেইলের উইকেটও পেয়ে যান। এই বোলিং অ্যাকশনকে ‘রাইট আর্ম পারপেন্ডিকুলার’ আখ্যা দেওয়া হয়েছে

সোমবার রাতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে নিজের ওভারের শুরুর বলটা রিয়ান সাধারণ অফ স্পিনের মতোই করেছিলেন। কিন্তু দ্বিতীয় বল করার সময়ে দেখা যায়, ডান হাত পুরো ছড়িয়ে, তার পর হাত ঘুরিয়ে বল করছেন। দেখলে মনে হচ্ছিল, বলটা যেন টিপ করে ছুঁড়ছেন। নিয়মের বিচারে এ ধরণের বোলিং অ্যাকশন অনৈতিক নয়। রবিচন্দ্রন অশ্বিন, কেদার যাদবদের এই ভঙ্গিতে অতীতে বহু বার বল করতে দেখা গিয়েছে। রিয়ানের এই ওভারেই গেইলের উইকেট পড়ে। তিনি যে ভাবেই বল করুন না কেন, গেইলের উইকেট নিয়ে আসল কাজটা কিন্তু করে যান। তবে সোমবার পঞ্জাবের বিরুদ্ধে ওই ১ ওভারই বল করেছিলেন রিয়ান।

রাজস্থান কর্তৃপক্ষের তরফে এই ভিডিয়া সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। ক্যাপশনে লেখা, ‘রাইট আর্ম পারপেন্ডিকুলার’। ভিডিয়োটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়।

এই তরুণ ক্রিকেটার রাজস্থানের হয়ে ব্যাট হাতে অতীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আবার ধারাবাহিকতার অভাবে বাদও পড়েছেন। তবে এ বার ঘরোয়া ক্রিকেটে অসমের হয়ে বেশ ভাল পারফর্ম করেছিলেন। আপাতত রিয়ান পরাগের 'রাইট আর্ম পারপেন্ডিকুলার' কিন্তু সুপারহিট। একটা সময়ে যেমন নিজে বিহু নেচে এবং জোফ্রা আর্চারকেও বিহু নাচিয়ে আলোচনার কেন্দ্রে উঠে এসেছিলেন। এ বার অদ্ভূত বোলিং অ্যাকশনের জন্য তাঁকে নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে নেট দুনিয়ায়।

বন্ধ করুন