বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: RCB-র পরবর্তী অধিনায়ক হবেন ইংল্যান্ড তারকা?
ইংল্যান্ড জার্সি গায়ে দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও সহ-অধিনায়ক জোস বাটলার। ছবি- আইসিসি।
ইংল্যান্ড জার্সি গায়ে দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও সহ-অধিনায়ক জোস বাটলার। ছবি- আইসিসি।

IPL 2021: RCB-র পরবর্তী অধিনায়ক হবেন ইংল্যান্ড তারকা?

  • এ মরশুমে আইপিএলের দ্বিতীয় ভাগ শুরু হওয়ার আগেই বিরাট কোহলি আরসিবি অধিনায়ক পদ থেকে নিজের সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে পরাজয়ের সঙ্গে সঙ্গেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে বিরাট কোহলির অধিনায়ক পর্বের সমাপ্তি ঘটেছে। নয় বছর কোহলি অধিনায়ক থাকা পর, আগামী মরশুমে কে কে আরসিবির অধিনায়ক হবেস সেই নিয়ে জল্পনা কল্পনা অব্যাহত। এবার সেই আলোচনায় নিজের মতামত ব্যক্ত করলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

নিজের স্বদেশীয় জোস বাটলারকেই আরসিবির পরবর্তী অধিনায়ক হিসাবে চাইছেন ভন। Cricbuzz-কে মাইকেল ভন জানান, ‘আমার বাছাই করা ব্যক্তিটি একটু আউট অফ দ্য বক্স। ওকে হয়তো ওর ফ্রাঞ্চাইজ রিটেনও করতে পারে, তবে আরসিবির পরবর্তী অধিনায়ক হিসাবে আমার পছন্দ জোস বাটলার। ওর মধ্যে এম এস ধোনির মতো হওয়ার ক্ষমতা আছে। ইয়ন মর্গ্যানের অধীনে বহুদিন ধরেই বাটলার খেলছে এবং ওর দক্ষতা নিয়ে আমার কোন সন্দেহ নেই। রাজস্থান (রয়্যালস) ওকে ছাড়ব কি না আমার জানা নেই। তবে আমি হলে ওকে আরসিবিতে আনতাম এবং উইকেট কিপিংয়ের পাশপাশি অধিনায়কত্ব করার দায়িত্বও দিতাম।’

কারণ হিসাবে ভন জানান বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটার ম্যানেজ করার জন্য অভিজ্ঞতা তো দরকারই, পাশপাশি সেই ব্যক্তিকে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিজ্ঞও হতে হবে। জোস বাটলার ইংল্যান্ডের সাদা বলের সহ-অধিনায়ক, বিশ্বকাপ বিজেতা এবং বহুদিন ধরেই ক্রিকেট খেলছেন। পাশপাশি আইপিএলে তাঁর রেকর্ডও চমকপ্রদ। নিঃসন্দেহে বাটলার যে কোন দলেরই সম্পদ হবে। তবে ঠিক এই কারণেই তাঁকে রাজস্থানের ছাড়ার সম্ভাবনা কম। ডিসেম্বর মাসের মেগা নিলামেই কে আরসিবির পরের অধিনায়ক হবে, সেই ছবিটা একটু হলেও পরিস্কার হয়ে যাবে।

বন্ধ করুন