বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ক্যাচ গেল, ম্যাচ গেল! CSK-র বিরুদ্ধে জাদেজার ক্যাচ ফেলেই ম্যাচ খোয়াল RCB
অর্ধশতরান করে রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই।
অর্ধশতরান করে রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই।

IPL 2021: ক্যাচ গেল, ম্যাচ গেল! CSK-র বিরুদ্ধে জাদেজার ক্যাচ ফেলেই ম্যাচ খোয়াল RCB

  • কথায় আছে ক্যাচ ছাড়লে ম্যাচ ছাড়তে হয়। আর এ দিন তারই উদাহরণ হাতে নাতে পেলেন বিরাট কোহলিরা। ম্যাচের ১৫তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে শূন্য রানে ব্যাট করা রবীন্দ্র জাদেজার সহজ ক্যাচ ফেলে দেন ড্যান ক্রিশ্চিয়ান।

চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্সের ম্যাচ বিরাট কোহলি বনাম মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি ছিল লিগ তালিকায় এক বনাম দুুইয়ের লড়াইও। ম্যাচে সিএসকে আরসিবিকে ৬৯ রানে দুরমুশ করে লিগ তালিকার শিরোপা তাঁদের থেকে কেড়ে নিল। সৌজ্যনে আর কেউ নন, শেন ওয়ার্নের আদরের 'রকস্টার'। অথচ ম্যাচের ভাগ্য সম্পূর্ণ ভিন্ন হতেই পারত।

কথায় আছে ক্যাচ ছাড়লে ম্যাচ ছাড়তে হয়। আর এ দিন এরই উদাহরণ হাতে নাতে পেলেন কোহলিরা। ম্যাচের ১৫তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে শূন্য রানে ব্যাট করা জাদেজার সহজ ক্যাচ ফেলে দেন ড্যান ক্রিশ্চিয়ান। এর কত বড় খেসারত যে দিতে হবে, তখন তা ঘুনাক্ষরেও টের পায়নি আরসিবি। ৫০-৫০ একটা ম্যাচকে ছয় বলের ব্যবধানে সম্পূর্ণ ঘুরিয়ে দেন ব্যাটসম্যান জাদেজা। বিশতম ওভারে হার্ষাল প্যাটেলকে আরব সাগরে ছুঁড়ে ফেলেন এই অল-রাউন্ডার দলের রানকে ১৫৪ থেকে পৌঁছে দেন ১৯১ তে। জাদেজা ২৮ বলে ৬২ রান করে ইনিংস শেষে অপরাজিতই থাকেন।

ব্যাট হাতে আরসিবি শুরুটা ভালো করলেও নিয়মিত উইকেট খুইয়ে কোনও সময়ই ঠিকঠাক চ্যালেঞ্জ জানাতে পারেনি সিএসকের বোলিং বিভাগকে। বল হাতেও জ্বলে ওঠেন সেই জাদেজাই। নির্ধারিত চার ওভারে মাত্র ১৩ রান খরচ করে তুলে নেন তিনটি উইকেট। ক্রিশ্চিয়ান জাদেজার ক্যাচ ফেলে দিলেও, অস্ট্রলিয়ানকে রান-আউট করে সাজঘরে পাঠানোর সুযোগ হাতছাড়া করেননি জাড্ডু। ক্রিকেটের প্রবাদবাক্যগুলি যে কতটা সত্যি, এই ম্যাচ আবারও তা প্রমাণ করে দিল।

বন্ধ করুন