বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: চেতন শাকারিয়াকে বিশেষ উপহার দিল RR
চেতন শাকারিয়া।
চেতন শাকারিয়া।

IPL 2021: চেতন শাকারিয়াকে বিশেষ উপহার দিল RR

  • আইপিএলে সুযোগ পেয়েই নজর কেড়েছেন চেতন শাকারিয়া। এই মুহূর্তে রাজস্থান রয়্যালসের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার শাকারিয়া। 

শুভব্রত মুখার্জি

২০২১ সালের আইপিএলের ১৪ তম সংস্করণের অন্যতম সেরা 'আবিষ্কার' যদি কাউকে বলা যায় তাহলে তিনি সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস দলের অন্যতম সদস্য বাঁ হাতি নবীন পেসার চেতন শাকারিয়া। রাজস্থানের হয়ে সুযোগ পেয়েই পঞ্জাবের বিরুদ্ধে প্রথম ম্যাচে বল হাতে নিজের জাত চিনিয়েছিলেন চেতন সাকারিয়া। নিখুঁত লাইন, লেন্থে বল করে সে দিন ৩টি উইকেট তুলে নিয়ে সকলের নজর কেড়েছিলেন তিনি।

এই চেতন সাকারিয়ার জীবন সংগ্রামের কাহিনী কিন্তু মোটেও সহজ ছিল না। ২৩ বছর বয়সী এই পেসারের জীবন মোটেও সহজ নয়। তার বাবা এই মুহূর্তে রোগাক্রান্ত হয়ে শয্যাশায়ী। তার ভাই আত্মহননের পথ বেছে নেন। এই ঘটনা চেতনকে মানসিকভাবে খুব জোর ধাক্কা দেয়। এই মরসুমে ১.২ কোটি টাকা খরচ করে রাজস্থান দল তাঁকে দলে নেয়।

ভারতীয় ঘরোয়া ক্রিকেটের টি-২০ প্রতিযোগিতা সৈয়দ মুস্তাক আলিতে সকলের নজর কেড়েছিলেন তিনি। শেষ মরসুমে এই প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি । তারপরেই ফ্র্যাঞ্চাইজিগুলির চোখে পড়েন।

বাবা লরি ড্রাইভার ছিলেন। মা গৃহবধু ছিলেন। ফলে বাবা অসুস্থ হওয়ার পরে সংসার চালানোর সম্পূর্ণ দায়িত্ব এসে পড়ে তার উপরে। এমন আবহে দাঁড়িয়ে চেতনের জীবনে তার ভাইয়ের গুরুত্বপূর্ণ অবস্থানের কথা মাথায় রেখেই রাজস্থান তাঁকে এক বিশেষ জার্সি গিফট করল। ২৮ নম্বর এই জার্সির পিছনে লেখা 'আর.কে' । আর জার্সির সারা গায়ে লেখা রয়েছে 'মিস ইউ ব্রো' অর্থাৎ ভাই তোমাকে মিস করছি।

বন্ধ করুন