বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অধিনায়কের ব্যাটে রানের ফোয়ারা, সেই কারণেই হারছে রাজস্থান রয়্যালস!
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সঞ্জু স্যামসন। ছবি- পিটিআই। (PTI)
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সঞ্জু স্যামসন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: অধিনায়কের ব্যাটে রানের ফোয়ারা, সেই কারণেই হারছে রাজস্থান রয়্যালস!

  • সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করা ৮২ রানের সুবাদে বর্তমানে আইপিএলের ‘অরেঞ্জ ক্যাপ’-এর মালিক সঞ্জু।

দলকে জেতাতে সবসময় অধিনায়কের সামনে থেকে নেতৃত্ব দেওয়া প্রয়োজন, নিজের পারফরম্যান্সের মাধ্যমে উদাহরণ তৈরি করা প্রয়োজন। তাই কি সঞ্জু স্যামসন এবং রাজস্থান রয়্যালসের এ মরশুমের সমীকরণ কিন্তু প্রচলিত এই বিশ্বাসকে সম্পূর্ণভাবে পাল্টে দিয়েছে। পরিসংখ্যানই দিচ্ছে তার প্রমাণ।

এ মরশুমে দুরন্ত ফর্মে রয়েছেন সঞ্জু। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫৭ বলে ৮২ রানের দুরন্ত একটি ইনিংসে খেলে আইপিএলের ‘অরেঞ্জ ক্যাপ’ এখন সঞ্জুর দখলে। গোটা মরশুমে ৫৪-র অধিক গড় নিয়ে মোট ৪৩৩ রান করলেও সঞ্জুর দল বর্তমানে আইপিএলের লিগ তালিকায় রয়েছে ষষ্ঠ স্থানে। সঞ্জুর রান যে দলের হয়ে জয় সুনিশ্চিত করার বদলে তার উল্টোটাই করেছে, পরিসংখ্যান দেখলেই সেই ছবিটা স্পষ্ট হয়ে যায়।

এ মরশুমের আইপিএলে সঞ্জুর যে তিনটি ম্যাচে নিজের সর্বাধিক রানের তিনটি ইনিংস খেলেছেন, তার সবকটিতেই হারতে হয়েছে রয়্যালসদের। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১১৯, গতকাল সানরাইজার্সের বিরুদ্ধে ৮২ এবং দিল্লি ক্যাপিটালের বিরুদ্ধে অপরাজিত ৭০ রানই হল সঞ্জুর সর্বাধিক রান করা তিনটি ইনিংস। দুর্ভাগ্যবশত একটি ম্যাচেও রাজস্থান জয়ের মুখ দেখেনি। দুরন্ত ফর্মে থাকা রাজস্থান অধিনায়ক নিঃসন্দেহে নিজে রান করার পাশপাশি আসন্ন ম্যাচগুলোতে এই রেকর্ড বদলের জন্য বদ্ধপরিকর হবেন।

বন্ধ করুন