বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পন্তকে ১০-এ ৫ দিতেও রাজি নন সেহওয়াগ
অধিনায়ক পন্তকে নিয়ে প্রশ্ন তুলে দিলেন সেহওয়াগ।
অধিনায়ক পন্তকে নিয়ে প্রশ্ন তুলে দিলেন সেহওয়াগ।

IPL 2021: পন্তকে ১০-এ ৫ দিতেও রাজি নন সেহওয়াগ

  • আরসিবি-র বিরুদ্ধে পন্ত ৪৮ বলে ৫৮ রান করেন। ব্যাটসম্যান পন্তকে নিয়ে কথা ওঠার কোনও জায়গা নেই। কিন্তু অধিনায়ক পন্তের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এবং দক্ষতা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছে।

ঋষভ পন্তের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিলেন বীরেন্দ্র সেহওয়াগ। অধিনায়ক পন্তকে ১০-এ ৫ দিতেও রাজি নন বীরু। তাঁর মতে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বোলারদের ঠিক করে ব্যবহারই করতে পারেননি ঋষভ।

সেহওয়াগ বলছিলেন, ‘আমি ওর (ঋষভ পন্ত) অধিনায়কত্বের জন্য ওকে ১০-এর মধ্যে ৫-ও দেবও না। কারণ তুমি এ রকম ভুল করতে পারো না। যদি তোমার প্রধান বোলার বল করতে না পরে, তা হলে তাোমার সমস্ত অঙ্কের হিসেব ভুল হয়ে যায়। এই বিষয়গুলি মাথায় রাখতে হবে। পরিস্থিতি অনুযায়ী বোলারদের ব্যবহার করাই একজন অধিনায়কের কাজ।’

এর সঙ্গেই সেহওয়াগ যোগ করেন, ‘এই বিষয়টি ওকে শিখতে হবে। নয়তো যাকে খুশি ইচ্ছেমতো বল করতে পাঠাবে। কী ভাবে একজন অধিনায়ক নিজের দিকে ম্যাচটি ঘুরিয়ে নিতে পারে, তার ভিত্তিতে তাঁর ক্ষমতা পরিমাপ করা হয়। ম্যাচের পরিস্থিতি অনুযায়ীই একজন অধিনায়ককে বোলিং এবং ফিল্ডিং পরিবতর্ন করতে হবে।’

আরসিবি-র বিরুদ্ধে পন্ত ৪৮ বলে ৫৮ রান করেন। ব্যাটসম্যান পন্তকে নিয়ে কথা ওঠার কোনও জায়গা নেই। কিন্তু অধিনায়ক পন্তের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এবং দক্ষতা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছে। মঙ্গলবার বিরাট কোহলির ব্যাঙ্গালোরের কাছে ১ রানে হেরে যায় দিল্লি।

বন্ধ করুন