বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুম্বইয়ের পিচ নিয়ে ক্ষোভ প্রকাশ শাহরুখ খানের
শাহরুখ খান। ছবি- পিটিআই (PTI)
শাহরুখ খান। ছবি- পিটিআই (PTI)

IPL 2021: মুম্বইয়ের পিচ নিয়ে ক্ষোভ প্রকাশ শাহরুখ খানের

  • ওয়াংখেড়ের মুশকিল পিচে ৩৬ বলে ৪৭ রানের একটি ঝাঁ-চকচকে ইনিংস খেলেন শাহরুখ খান।

মরশুমের দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১০৬ রানই করতে পারে পঞ্জাব কিংস। দলের বড় বড় তারকারা একে একে সাজঘরে ফিরে গেলেও কার্যত একা হাতেই পঞ্জাবকে একশোর গন্ডি পার করান নবাগত শাহরুখ খান।ম্যাচ হেরে ওয়াংখেড়ের মন্থর পিচকেই দুষলেন এই মারকুটে ব্যাটসম্যান।

ম্যাচের পরে মুম্বইয়ের পিচ সম্পর্কে মতামত জানাতে গিয়ে তিনি বলেন, ‘আজকের পিচটা সাধারণ ওয়াংখেড়ের পিচের থেকে একটু ভিন্ন ছিল। মন্থর উইকেটে বল বেশ থেমে ব্যাটে আসছিল। আমরা এমন পিচে খেলার আশা করিনি। ইনিংসের পরের দিকে শিশিরের কারণে বল স্কিড করে ব্যাটে ভালো আসে। তবে দুর্ভাগ্যবশত দলের অর্ধেক ব্যাটসম্যান ততক্ষণে সাজঘরে ফিরে গিয়েছেন। তা সত্ত্বেও আমি ক্রিজে একটু সময় কাটিয়ে পিচের সঙ্গ মানিয়ে নেওয়ার চেষ্টা করছিলাম, যাতে শেষের ওভারগুলোতে কিছু বড় শট খেলতে পারি। আমি যদি আউট না হতাম, তাহলে হয়ত আরও ২০ রান যোগ করতে পারতাম। এমন উইকেটে রান তাড়া করাটা তখন বেশ কঠিন হতো।’

দীপক চাহারের সুইংয়ের সামনে যখন অসহায় নতি স্বীকার করেছেন ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়ালরা, তখনই ব্যাট করতে আসেন শাহরুখ। ৫.২৫ কোটি টাকা দিয়ে এ বছরই তাঁকে দলে নিয়েছে পঞ্জাব। আইপিএলে নিজের দ্বিতীয় ম্যাচেই তামিলনাড়ুর এই ব্যাটসম্যান প্রমাণ করে দিলেন তাঁকে দলে নিয়ে কেন উচ্ছ্বাসে ফেটে পড়েছিলেন প্রীতি জিন্টা। মুম্বইয়ের মুশকিল পিচে চারটি চার ও দু'টি ছক্কাসহ ১৩০.৫৫ স্ট্রাইক রেট নিয়ে ৩৬ বলে ৪৭ রানের একটি ঝাঁ-চকচকে ইনিংস খেলেন তিনি। 

ঘরোয়া ক্রিকেটে মূলত মারকুটে ব্যাটসম্যান হিসাবে পরিচিতি হলেও শেষ দু'বছরে তামিলনাড়ুর হয়ে ওপরের দিকেই ব্যাট করেন শাহরুখ। শুধুমাত্র ধুম ধারাক্কা শট নয়, দলের প্রয়োজনে উইকেটে দাঁড়িয়ে দায়িত্ব নিতে প্রস্তুত বছর ২৫-এর এই ডানহাতি ব্যাটসম্যান। পঞ্জাব ১৮ তারিখ তাঁদের পরের ম্যাচ মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালসের। শাহরুখ চাইবেন আবারও একবার নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় দিতে।

বন্ধ করুন