বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পরবর্তী ম্যাচে প্রথম একাদশে ফিরবেন শাকিব? জানালেন KKR কোচ ম্যাককালাম
কেকেআর অনুশীলনে শাকিব আল হাসান। ছবি- কলকাতা নাইট রাইডার্স।
কেকেআর অনুশীলনে শাকিব আল হাসান। ছবি- কলকাতা নাইট রাইডার্স।

IPL 2021: পরবর্তী ম্যাচে প্রথম একাদশে ফিরবেন শাকিব? জানালেন KKR কোচ ম্যাককালাম

  • আইপিএলের এবারের আসরে মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন শাকিব আল হাসান. যার সবকটিই ছিল ভারতে।

শুভব্রত মুখার্জি

পঞ্জাবের বিরুদ্ধে শুক্রবার রাতের ম্যাচটা হারার পরে কলকাতা নাইট রাইডার্সের প্লে অফে যাওয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে। গোদের উপর বিষফোঁড়ার মতন অধিনায়ক মর্গ্যানের ব্যাটেও চলছে দীর্ঘ রান খরা। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্য শাকিব আল হাসান রিজার্ভ বেঞ্চে থাকায় সোশ্যাল মিডিয়া সহ সর্বত্র ক্ষোভ উগড়ে দিয়েছেন ভক্তরা। আর তারপরেই কিছুটা হলেও সম্বিত ফিরল কেকেআর ম্যানেজমেন্টের। কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাকালাম জানিয়ে দিয়েছেন পরের ম্যাচে দলে ফিরছেন শাকিব।

উল্লেখ্য, আইপিএলের এবারের আসরে মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন শাকিব আল হাসান. যার সবকটিই ছিল ভারতে। আরব আমীরশাহি পর্বে কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যেই পাঁচটি ম্যাচ খেলে ফেললেও একটিতেও সুযোগ পাননি তিনি। কেকেআর তাদের শেষ ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে পাঁচ উইকেটের ব্যবধানে হারের পরেই কলকাতার প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম ইঙ্গিত দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে পরর্বর্তী ম্যাচে প্রথম একাদশে শাকিবের প্রত্যাবর্তন ঘটছে।

সূত্রের খবর শাকিবকে এবার টপ অর্ডারে খেলানোর জন্য ভাবনা চিন্তা করছে কলকাতা। ম্যাককালাম বলেন, 'শাকিবও সুযোগ পাবে তাড়াতাড়ি। আমাদের হাতে অনেক অপশন আছে । টিম সেফার্ত এবারের সিপিএলে ভাল পারফরম্যান্স করেছে। আমরা আমাদের মিডল অর্ডারের শক্তি বাড়ানোর লক্ষ্যে ওকে দলে নিয়েছিলাম।' উল্লেখ্য পজ্ঞাব ম্যাচে সেফার্ত এবং সাউদি এই দুই বিদেশির পারফরম্যান্স ছিল খুব খারাপ। তার উপরে যোগ হয় মর্গ্যানের ব্যাটে রানের খরা তোা । ম্যাককালাম বলেন, 'যখন আমরা দল নির্বাচন নিয়ে কথা বলি শাকিব সবসময়ই আমাদের ভাবনাতে থাকে। কারণ ওর বাঁহাতি বোলিং ও ব্যাটিং দক্ষতা বিশ্বমানের।'

বন্ধ করুন