বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: জাতীয় দলে বাদ পড়লেও সর্বোচ্চ রানের মালিক শিখর ধাওয়ান, 'অরেঞ্জ ক্যাপে'র দৌড়ে আর কারা রয়েছেন?

IPL 2021: জাতীয় দলে বাদ পড়লেও সর্বোচ্চ রানের মালিক শিখর ধাওয়ান, 'অরেঞ্জ ক্যাপে'র দৌড়ে আর কারা রয়েছেন?

  • আইপিএলে সব দলই অন্তত ১০টা করে ম্যাচ খেলে ফেলেছে। মরুশহরেও বেশ কয়েকটি ম্যাচ ইতিমধ্যেই খেলা হয়েছে। প্রতি বছরের ন্যায় এবছরও নামী দামি তারকার রানের ফোয়ার ছোঁটালেও বেশ কিছু তরুণও ব্যাট হাতে নজর কেড়েছেন। আইপিএলের ‘বিজনেস এন্ডে’ এসে এক নজরে দেখে নেওয়া যাক টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহক কারা।
কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্য়াচের আগে সঞ্জু স্যামসন অরেঞ্জ ক্যাপ তালিকায় শিখর ধাওয়ানকে টপকে গেলেও, নাইটদের বিরুদ্ধে ২৪ রান করে তিনি পুনরায় শীর্ষস্থান দখল করে নিয়েছেন। ১৩০.৪৫-র স্ট্রাইক রেট ও ৪৫.৪০-র দারুণ গড় নিয়ে ১১ ম্যাচ খেলে ধাওয়ান মোট ৪৫৪ রান করেছেন। (ANI)
1/6কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্য়াচের আগে সঞ্জু স্যামসন অরেঞ্জ ক্যাপ তালিকায় শিখর ধাওয়ানকে টপকে গেলেও, নাইটদের বিরুদ্ধে ২৪ রান করে তিনি পুনরায় শীর্ষস্থান দখল করে নিয়েছেন। ১৩০.৪৫-র স্ট্রাইক রেট ও ৪৫.৪০-র দারুণ গড় নিয়ে ১১ ম্যাচ খেলে ধাওয়ান মোট ৪৫৪ রান করেছেন। (ANI)
সঞ্জু স্যামসন প্রতি বছরই চোখ ধাঁধানো কিছু ইনিংস খেললেও ধারাবাহিকভাবে রান করতে ব্যর্থ হন। তবে নিজের এই সমালোচনাকে এবার সম্পূর্ণরূপে ঝেড়ে ফেলেছেন তিনি। টুর্নামেন্টে অন্তত দুশো রান করা ব্যাটার থেকে স্যামসনের ৫৪.১২-র অধিক ব্যাটিং গড় কারুর নেই। ১৪১.৯৬-র স্ট্রাইক রেটে রাজস্থান রয়্যালস অধিনায়ক এখনও অবধি টুর্নামেন্টে ধাওয়ানের পরেই দ্বিতীয় সর্বাধিক ৪৩৩ রান করেছেন। (ANI)
2/6সঞ্জু স্যামসন প্রতি বছরই চোখ ধাঁধানো কিছু ইনিংস খেললেও ধারাবাহিকভাবে রান করতে ব্যর্থ হন। তবে নিজের এই সমালোচনাকে এবার সম্পূর্ণরূপে ঝেড়ে ফেলেছেন তিনি। টুর্নামেন্টে অন্তত দুশো রান করা ব্যাটার থেকে স্যামসনের ৫৪.১২-র অধিক ব্যাটিং গড় কারুর নেই। ১৪১.৯৬-র স্ট্রাইক রেটে রাজস্থান রয়্যালস অধিনায়ক এখনও অবধি টুর্নামেন্টে ধাওয়ানের পরেই দ্বিতীয় সর্বাধিক ৪৩৩ রান করেছেন। (ANI)
টেস্ট হোক কি টি-টোয়েন্টি, লোকেশ রাহুল মানেই বর্তমানে রানের ফোয়ারা। গতবারের অরেঞ্জ ক্যাপ বিজেতা পঞ্জাব কিংস অধিনায়ক এবারও দৌড়ে রয়েছেন। ৫২.৭৫-র গড় ও ১৩২.২৮-র স্ট্রাইক রেট নিয়ে ১০ ম্যাচ খেলে রাহুলের মোট সংগ্রহ ৪২২ রান। তিনি সর্বোচ্চ রানসংগ্রাহকের তালিকায় তিনে রয়েছেন। (PTI)
3/6টেস্ট হোক কি টি-টোয়েন্টি, লোকেশ রাহুল মানেই বর্তমানে রানের ফোয়ারা। গতবারের অরেঞ্জ ক্যাপ বিজেতা পঞ্জাব কিংস অধিনায়ক এবারও দৌড়ে রয়েছেন। ৫২.৭৫-র গড় ও ১৩২.২৮-র স্ট্রাইক রেট নিয়ে ১০ ম্যাচ খেলে রাহুলের মোট সংগ্রহ ৪২২ রান। তিনি সর্বোচ্চ রানসংগ্রাহকের তালিকায় তিনে রয়েছেন। (PTI)
ফ্যাফ ডু'প্লেসির বয়স বাড়লেও তাঁর রানের খিদে এতটুকুও কমেনি। অতীতের মতো এবারেই চেন্নাই সুপার কিংসের ব্যাটিংয়ের প্রধান স্তম্ভ তিনিই। ৪৯.২৫ গড়, ১৪১.২১ স্ট্রাইক রেট নিয়ে প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের ১০ ম্যাচে করা ৩৯৪ রান যে কোন দলের কাছেই অমূল্য। তিনি এবারের আইপিএলের অরেঞ্জ ক্যাপ তালিকায় চার নম্বরে রয়েছেন। (PTI)
4/6ফ্যাফ ডু'প্লেসির বয়স বাড়লেও তাঁর রানের খিদে এতটুকুও কমেনি। অতীতের মতো এবারেই চেন্নাই সুপার কিংসের ব্যাটিংয়ের প্রধান স্তম্ভ তিনিই। ৪৯.২৫ গড়, ১৪১.২১ স্ট্রাইক রেট নিয়ে প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের ১০ ম্যাচে করা ৩৯৪ রান যে কোন দলের কাছেই অমূল্য। তিনি এবারের আইপিএলের অরেঞ্জ ক্যাপ তালিকায় চার নম্বরে রয়েছেন। (PTI)
রুতুরাজ গায়কোয়াড় গত বছরের আইপিএলের শেষের দিকেই বিশ্ব ক্রিকেটকে নিজের প্রতিভার সামান্য আভাস দিয়েছিলেন রুতুরাজ গায়কোয়াড়। এই মরশুমে ফ্যাফের পরে তিনিই টুর্নামেন্টে পঞ্চম সর্বোচ্চ রান করেছেন। রুতু মোট ৩৬২ করেছেন, ৪০.২২-র গড় এবং ১৩৭.১২-র স্ট্রাইক রেটে। তাঁর ও ফ্যাফের ওপেনিং পার্টনারশিপ সিএসকের ভাগ্য পরিবর্তনে যে কতটা ভূমিকা পালন করেছে,তা এই পরিসংখ্যানই বলে দেয়। (ANI)
5/6রুতুরাজ গায়কোয়াড় গত বছরের আইপিএলের শেষের দিকেই বিশ্ব ক্রিকেটকে নিজের প্রতিভার সামান্য আভাস দিয়েছিলেন রুতুরাজ গায়কোয়াড়। এই মরশুমে ফ্যাফের পরে তিনিই টুর্নামেন্টে পঞ্চম সর্বোচ্চ রান করেছেন। রুতু মোট ৩৬২ করেছেন, ৪০.২২-র গড় এবং ১৩৭.১২-র স্ট্রাইক রেটে। তাঁর ও ফ্যাফের ওপেনিং পার্টনারশিপ সিএসকের ভাগ্য পরিবর্তনে যে কতটা ভূমিকা পালন করেছে,তা এই পরিসংখ্যানই বলে দেয়। (ANI)
কেকেআরের হয়ে এখনও অবধি মরশুমে সর্বোচ্চ রান করেছেন রাহুল ত্রিপাঠী। ১৪৪.৪৯-র স্ট্রাইক রেট ও ৩৫-র গড় নিয়ে ১১ ম্যাচে তিনি মোট ৩১৫ রান করেছেন। অরেঞ্জ ক্যাপের তালিকায় তাঁর অবস্থান নয় নম্বরে।  (PTI)
6/6কেকেআরের হয়ে এখনও অবধি মরশুমে সর্বোচ্চ রান করেছেন রাহুল ত্রিপাঠী। ১৪৪.৪৯-র স্ট্রাইক রেট ও ৩৫-র গড় নিয়ে ১১ ম্যাচে তিনি মোট ৩১৫ রান করেছেন। অরেঞ্জ ক্যাপের তালিকায় তাঁর অবস্থান নয় নম্বরে।  (PTI)
অন্য গ্যালারিগুলি