বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পৃথ্বীকে কোলে তুলতে গিয়ে কী কাণ্ডই না ঘটালেন শিখর, দেখুন ভিডিয়ো
ম্য়াচের পরে এবং ম্যাচের মাঝে পৃথ্বী এবং শিখর।
ম্য়াচের পরে এবং ম্যাচের মাঝে পৃথ্বী এবং শিখর।

IPL 2021: পৃথ্বীকে কোলে তুলতে গিয়ে কী কাণ্ডই না ঘটালেন শিখর, দেখুন ভিডিয়ো

  • মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে উচ্ছ্বসিত দিল্লি ক্যাপিটালস। বিশেষত পৃথ্বী শ' নিজেকে প্রমাণ করার পর তাঁর উচ্ছ্বাসের মাত্রা একটু বেশিই ছিল। ৩৮ বলে ৭২ রান করেন পৃথ্বী। তাঁকে যোগ্য সঙ্গত করেন শিখর ধাওয়ান। তাঁর সংগ্রহ ৫৪ বলে ৮৫ রান।

আনন্দের চোটে পৃথ্বী শ'কে একেবারে কোলে তুলে নিতে গিয়েছিলেন শিখর ধাওয়ান। কিন্তু পৃথ্বীকে কোলে তোলা সহজ নাকি! চেন্নাইয়ের বিরুদ্ধে তাঁর করা ৩৮ বলে ৭২ রানের ইনিংসের ভার রয়েছে না!

আসলে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে উচ্ছ্বসিত দিল্লি ক্যাপিটালস। বিশেষত পৃথ্বী শ' নিজেকে প্রমাণ করার পর তাঁর উচ্ছ্বাসের মাত্রা একটু বেশিই ছিল। ৩৮ বলে ৭২ রান করেন পৃথ্বী। তাঁকে যোগ্য সঙ্গত করেন শিখর ধাওয়ান। তাঁর সংগ্রহ ৫৪ বলে ৮৫ রান। এই সাফল্যকে সেলিব্রেট করতে একটি মজার ভিডিয়ো বানিয়েছেন দিল্লির দুই ওপেনার। সেখানে দেখা গিয়েছে, অর্ধশতরানের পর ব্যাট তুলে অভিবাদন কুড়োছেন পৃথ্বী। আর তাঁকে গাল টিপে আদর করার পর কোলে তোলার চেষ্টা করছেন শিখর। এই ভিডিয়োটি ইনস্টাগ্রামে শেয়ার করে শিখর লিখেছেন, ‘বেটে শের হো তুম…মৌজ করদি… আউর টু হেভি টু পিক’। পৃথ্বীকে কোলে তোলা যে শিখরের পক্ষে সম্ভব নয়, সেটা স্বীকার করে নিয়েছেন তিনি।

শনিবার পৃথ্বী যে ইনিংস খেলেছেন, তার প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটমহল। তবে তিনি নিজে এখনই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ভাবছেন না। বরং বলেছেন, ‘অস্ট্রেলিয়া থেকে বাদ পড়ার পরই ব্যাক অ্যান্ড অ্যাক্রস মুভমেন্ট নিয়ে খাটাখাটনি শুরু করেছিলাম। প্রভীন আমরে স্যারের সঙ্গেও পরিশ্রম করেছিলাম এটা নিয়ে। বিজয় হাজারে ট্রফির আগে এই ব্যাপারে পরিকল্পনা ছিল। তারই ফল পেয়েছি। এখন আর ভারতীয় দল থেকে বাদ পড়ার ব্যাপারে ভাবি না। কারণ ওটা ছিল আমার কাছে খুব হতাশার মুহূর্ত। আমাকে তা পিছনে ফেলে এগিয়ে যেতেই হত। টেকনিয়ের গলদ মেরামত করতেই হত। আর তাই করেছি। এখন আর জাতীয় দলে ফেরার কথা মাথায় রাখছি না। সামনে তাকাচ্ছি।’

অস্ট্রেলিয়াতে অ্যাডিলেডে গোলাপি বলের টেস্টে শেষ বার জাতীয় দলের হয়ে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু, সেই টেস্টের দুই ইনিংসে ব্যর্থ হয়েছিলেন তিনি। তারপর টেস্ট দলের ওপেনারের জায়গা হারিয়েছিলেন শুভমন গিলের কাছে। কিন্তু, ঘরোয়া ক্রিকেটে ব্যাটিংয়ের ত্রুটি সারিয়ে ফের নিজের মেজাজে পৃথ্বী। বিজয় হাজারে ট্রফিতে তিনি দুরন্ত পারফরম্যান্স করেছিলেন। তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়নও হয়েছে মুম্বই। আর সেই ছন্দেই আইপিএলে ব্যাট করেছেন পৃথ্বী।

বন্ধ করুন