বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: হারের হ্যাটট্রিক, কেনের অনুপস্থিতি নিয়ে প্রশ্নে নাজেহাল ওয়ার্নার
কেন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নার। ছবি- টুইটার।
কেন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নার। ছবি- টুইটার।

IPL 2021: হারের হ্যাটট্রিক, কেনের অনুপস্থিতি নিয়ে প্রশ্নে নাজেহাল ওয়ার্নার

  • ২০১৮ সাল থেকে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের অবর্তমানে নিজামের শহরের ফ্রাঞ্চাইজির জয় শতকরা মাত্র ২৫ শতাংশ। শুধুমাত্র তাঁর উপস্থিতিতেই তা গিয়ে দাঁড়ায় দ্বিগুনেরও বেশি, ৫২ শতাংশে।

তীরে এসে আবারও ডুবল সানরাইজার্স হায়দরাবাদের তরী। পরপর তিন ম্যাচ হেরে লিগ তালিকায় লাস্টবয় তাঁরা। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৩ রানের পরাজয়ের যেন আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল সানরাইজার্সের ব্যাটিং দুর্বলতাকে। দলের খারাপ পারফরম্যান্সে হতাশ অধিনায়ক ডেভিড ওয়ার্নার জানালেন খুব শীঘ্রই দলে ফিরছেন কেন উইলিয়ামসন। 

টানা তিনটি ম্যাচ হেরে সানরাইজার্স দর্শকদের মুখে এখন একটাই প্রশ্ন, কবে ফিরছেন কেন উইলিয়ামসন? সানরাইজার্সের অনভিজ্ঞ মিডল অর্ডার সামলাতে ও দলকে জয়ের পথে ফেরাতে সকলেই তাকিয়ে কিউয়ি অধিনায়কের দিকে। আইপিএল ইতিহাসে ৩৯.৪৮ রানের গড় আর প্রায় ১৩৯ রানের স্ট্রাইক রেট রয়েছে তাঁর।

কেন দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ, পরিসংখ্যানে চোখ বোলালেই তার উত্তর সহজেই পাওয়া যায়। ২০১৮ সাল থেকে কিউয়ি অধিনায়কের অবর্তমানে নিজামের শহরের ফ্রাঞ্চাইজির জয় শতকরা মাত্র ২৫ শতাংশ। শুধুমাত্র তাঁর উপস্থিতিতেই তা গিয়ে দাঁড়ায় দ্বিগুনেরও বেশি, ৫২ শতাংশে। তাই দর্শকদের পাশাপাশি ওয়ার্নারও যে তাঁর দলে ফেরার অধীর আগ্রহে রয়েছন, তা বলার অপেক্ষা রাখে না।

দলে কেনের প্রত্যাবর্তনের বিষয়ে প্রশ্ন করা হলে ম্যাচের পর ওয়ার্নার বলেন, ‘দলের ফিজিওদের সাথে এ বিষয়ে কথা বলে তবেই কিছু জানানো সম্ভব হবে। তবে ও আগের থেকে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছে এবং শীঘ্রই দলে ফিরবে। দলে ওর গুরুত্ব অপরিসীম।’ গত মাসে বাংলাদেশের বিরুদ্ধে খেলার সময় কনুইয়ে চোট পান কেন। তারপর বেশ কটা দিন কেটে গেলে, এখনও সম্পূর্ণ সুস্থ হতে পারেননি, ডান-হাতি ব্যাটসম্যান। তবে সানরাইজার্স সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়োতে তিনি জানান, সব ঠিকঠাক থাকলে আগামী হপ্তাতেই তাঁকে ফের মাঠে দেখা যাবে।

বন্ধ করুন