বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বিরাট বন্দনা! মাইলফলক ছোঁয়ার পরেই বিরাট কোহলিকে সেরার শিরোপা অভিভূত সুনীল গাভাসকরের
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: বিরাট বন্দনা! মাইলফলক ছোঁয়ার পরেই বিরাট কোহলিকে সেরার শিরোপা অভিভূত সুনীল গাভাসকরের

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম ব্যাটসম্যান হিসাবে আইপিএলে ছয় হাজার রানের অনন্য নজির গড়েছেন কোহলি। এরপরেই বিরাট বন্দনায় মত্ত সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই। 

নতুন মরশুমে আইপিএলের ইতিহাসে প্রথমবার পরপর শুরুতেই চার ম্যাচ জিতে লিগ টেবিলের শিখরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে শুধুই ফ্রাঞ্চাইজি নয়, দলের সঙ্গে সঙ্গে সবার আগে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলিও। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৬,০০০ রানের অনন্য নজির গড়েছেন কোহলি। এরপরেই বিরাট বন্দনায় মত্ত সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই। সেই দলে এবার নাম লেখালেন সুনীল গাভাসকরও।

আইপিএল সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোর্টসে গাভাসকর বলেন, ‘প্রথম ক্রিকেটার হিসেবে কেউ কোনও মাইলফলক ছুঁলে সে অন্যদের জন্য লক্ষমাত্রাটাও বাড়িয়ে দেয়। ওর এই কৃতিত্বকে সবার আগে রাখতে শুধুমাত্র এই কারণই যথেষ্ট। এর ফলে সুরেশ রায়না, রোহিত শর্মারাও ৬,০০০ রানের গণ্ডি শীঘ্রই টপকাতে চাইবেন। সেরা খেলোয়াড়রা তো সেটাই করে থাকেন।’

রাজস্থানের বিরুদ্ধে নিজেদের আইপিএল ইতিহাসে প্রথমবার রান তাড়া করতে নেমে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় আরসিবি। কোহলি ৪৭ বলে ৭২ রান করে অপরাজিত থাকলেও ৫১ বলে শতরান করে প্রচারের আলো কেড়ে নেন তাঁরই সতীর্থ তরুণ দেবদূত পাডিক্কাল। প্রয়োজনে নিজে পিছিয়ে থেকে সতীর্থকে সামনে এগিয়ে দেওয়ার এই গুণ কোহলিকে আরও মহান করে তোলে বলেই মনে করেন গাভাসকর। পরের ম্যাচে এখনও পর্যন্ত মরশুমের সবচেয়ে কঠিন লড়াইয়ে দ্বিতীয় স্থানে থাকা মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি আরসিবি। ভারতীয় ক্রিকেটের অতীত বনাম বর্তমানের লড়াইয়ে শেষ হাসি কে হাসেন, এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন