বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: টুর্নামেন্টে সফল হতে গেলে কলকাতাকে সবার আগে কী করতে হবে, জানালেন সানি
সুনীল গাভাসকর ও শুভমন গিল। ছবি- টুইটার।
সুনীল গাভাসকর ও শুভমন গিল। ছবি- টুইটার।

IPL 2021: টুর্নামেন্টে সফল হতে গেলে কলকাতাকে সবার আগে কী করতে হবে, জানালেন সানি

  • গিল-রানার পরিবর্তে অন্য দুই তারকাকে ইনিংসের গোড়াপত্তন করতে পাঠাক কলকাতা, এমনটাই চান সানি।

শুভব্রত মুখার্জি

পঞ্জাবের বিরুদ্ধে কলকাতা জয়ে ফিরলেও টুর্নামেন্টে তাদের সফল হতে পরিকল্পনায় বদল আনতে হবে বলে বিশ্বাস সুনীল গাভাসকরের। তিনি স্পষ্ট জানান, প্রথমেই নারিনকে ওপেনে ফেরানো দরকার কেকেআরের।

অতীতে নারিন কলকাতার হয়ে সাফল্যের সঙ্গে ওপেন করেছেন। মিলড অর্ডারে ক্যারিবিয়ান তারকাকে ব্যাট হাতে মোটেও স্বচ্ছন্দ দেখাচ্ছে না। এই অবস্থায় গিলের সঙ্গেই হোক বা রাহুল ত্রিপাঠীর সঙ্গে, নারিনকে ওপেনে ফেরানো দরকার বলেই মত টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়কের।

চলতি আইপিএলের ১৪তম মরশুমে ইতিমধ্যেই ৬টি ম্যাচ খেলে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। পারফরম্যান্স একেবারেই সন্তোষজনক নয়। মাত্র ২টি ম্যাচ জিতে আপাতত ৫ নম্বরে রয়েছে তারা। প্লে-অফে যেতে গেলে কলকাতাকে অনেকটা পথ যে পেরতে হবে তা নিঃসন্দেহে বলাই যায়।

আমদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সোমবার রাতে তারা মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংসের। সেখানে প্রথমে ব্যাট করে মাত্র ১২৩ রান করতে সক্ষম হয়েছিলেন রাহুলরা। সেই রান তাড়া করতে গিয়ে বেশ বেকায়দায় পড়ে যায় কেকেআর। তাদের চিরাচরিত রোগে আক্রান্ত হয় কেকেআর বাহিনী। টপ অর্ডারের প্রথম ৩ জন ব্যাটসম্যান দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। যদিও পরবর্তীতে রাহুল ত্রিপাঠী এবং ইয়ন মর্গ্যান জুটি তাদের জয় নিশ্চিত করে। প্রসঙ্গত এই মরশুমে কেকেআরের টপ অর্ডারের ব্যর্থতা এটা প্রথম নয়। এর আগের ম্যাচগুলোতেও তাদের টপ অর্ডার ধারাবাহিকভাবে ব্যর্থ হয়েছে।

রানা পরপর দুম্যাচে অর্ধশতরান করার পরে তাঁর ব্যাটেও শুরু হয়েছে রানের খরা। গিল প্রথম ম্যাচে ৩০+ করার পরে আর একটি ম্যাচেও ৩০-এর গন্ডি পেরতে পারেননি। ফলত মিডল অর্ডারের উপর বেড়েছে চাপ। এই অবস্থায় দাঁড়িয়ে কিংবদন্তি ক্রিকেটার গাভাসকর জানালেন ওপেনিংয়ে এক সম্পূর্ণ আলাদা জুটিকে খেলানোর কথা ভাবতে পারে কলকাতা।

গাভাসকর বললেন ' বিগত বেশ কয়েক বছরে নীতিশ রানা কেকেআরের হয়ে ধারাবাহিক ভালো পারফরম্যান্স করেছে। তবে রানার বেশিরভাগ সাফল্য কিন্তু এসেছে ৩ নম্বরে ব্যাট করে। যদি রাহুল ত্রিপাঠী ওপেন করতে পারে, যেটা এর আগে ও অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোর হয়ে করে এসেছে, তাহলে আমার মতে সেটা করলেই কলকাতার জন্য ভালো হবে।আমার মনে হয় সময় এসেছে যখন নারিনকে গিলের সাথে ওপেন করানো বা ত্রিপাঠীর সাথে ওপেন করানোর কথা কেকেআর ভাবতে পারে। গিল নিজেও ওপেন করতে গিয়ে সমস্যায় পড়ছে। রান পাচ্ছে না। এই জায়গায় দাঁড়িয়ে আমি মনে করি নারিনের সাথে ত্রিপাঠী ওপেন করলে ওদের ভালো হবে।'

বন্ধ করুন