বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দলে সুযোগ না পাওয়ায় SRH ওপেনার ভীষণ হতাশ হয়ে পড়েছিলেন, দাবি পিটারসেনের
কেভিন পিটারসেন। ছবি- ইন্সটাগ্রাম।
কেভিন পিটারসেন। ছবি- ইন্সটাগ্রাম।

IPL 2021: দলে সুযোগ না পাওয়ায় SRH ওপেনার ভীষণ হতাশ হয়ে পড়েছিলেন, দাবি পিটারসেনের

  •  বিশ্বকাপের আগে আইপিএল খেলা অত্যন্ত লাভদায়ক হবে বলেই মনে করছেন সানরাইজার্স ওপেনার।

পয়েন্ট তালিকায় সবচেয়ে নীচে, ইতিহাসে প্রথমবার ছয়ের নীচে শেষ করা, অধিনায়ক নিয়ে বিতর্ক, ছয় বছর পর প্রথমবার আইপিএলের প্রথম চারে না থাকা, সবমিলিয়ে গোটা আইপিএল মরশুমটাই এক দুঃস্বপ্নের মতো কেটেছে সানরাইজার্স হায়দরাবাদের জন্য। এমন অবস্থায় দলের ক্রিকেটাররাও মানসিকভাবে হতাশ হয়ে পড়েন। তবে ইংল্যান্ডের জেসন রয়ের ক্ষেত্রে কিন্তু এমনটা হয়নি।

রয় আইপিএলের প্রথম নয় ম্যাচ সানরাইজার্সের বেঞ্চেই বসে কাটানোর পর অবশেষে রাজস্থানের বিরুদ্ধে খেলার সুযোগ পান আর শুরুতেই বাজিমাত। সীমিত ওভারের ক্রিকেটে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হলেও আইপিএলের মঞ্চে কোনদিনই তেমন দাগ কাটতে পারেননি রয়। গত তিন মরশুমে খেলেছেন মাত্র ১১টি ম্যাচ। তবে ধুকতে থাকা ফ্রাঞ্চাইজির হয়ে নিজের অভিষেকেই  অনবদ্য অর্ধশতরান করে জয় এনে দেন ইংলিশ ওপেনার। 

তাঁর স্বদেশীয় কেভিন পিটারসেনও অবশেষে রয়কে মাঠে নেমে ভাল খেলতে দেখে উচ্ছ্বসিত।  -র হয়ে নিজের ব্লগে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক লেখেন, ‘জেসন রয়ের ওর (ডেভিড ওয়ার্নার) পরিবর্তে খেলা এবং অভিষেকেই অর্ধশতরান করতে দেখে আমি খুবই খুশি। রয় প্রতিটা ম্যাচ, প্রতিটি অনুশীলন সেশনের জন্য সর্বদা তৈরি থাকে এবং আইপিএলের এই জীবনের সঙ্গে বেশ ভালভাবেই মানিয়ে নিয়েছে। আমরা এখানে থাকি বলে এগুলি কাছ থেকে দেখতে পারি যা সকলে  দেখে না।’

একেই তো দল হারছে তা সত্ত্বেও বেঞ্চে বসে থাকা যে কোন ক্রিকেটার বিশেষত শীর্ষস্তরীয় আন্তর্জাতিক ক্রিকেটারের জন্য খুবই হতাশাজনক। সুযোগ না পেয়ে স্বাভাবিকভাবেই রয়ও বিরক্ত হয়েছিলেন। তবে থেমে না গিয়ে বিশেষত যেহেতু বিশ্বকাপও একই জায়গায় খেলা হবে তাই পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার কাজেই লেগে পড়েন ডান হাতি ওপেনার। ‘আমার মনে আছে প্রথম দুটো ম্যাচের পর আমি ওর সঙ্গে কথা বলছিলাম এবং দলে সুযোগ না পাওয়ায় ও ভীষণ হতাশ ছিল। তবে ও আমায় জানায় যে দিনের শেষে বিশ্বকাপের আগে এখানে থাকার ফলে ওর প্রস্তুতিতে সুবিধাই হচ্ছে। অবশেষে ও এখন সুযোগ পেয়েছে, যা সানরাইজার্স এবং ইংল্যান্ড, উভয়ের জন্য বিশাল লাভদায়ক।’ দাবি পিটারসেনের।

বন্ধ করুন