বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দু'বছর ধরেই 'সুপার ওভার' জুজু যেন তাড়া করে চলেছে কেন উইলিয়ামসনকে
দিল্লি ক্যাপিটালস ম্য়াচে কেন উইলিয়ামসন। ছবি: পিটিআই
দিল্লি ক্যাপিটালস ম্য়াচে কেন উইলিয়ামসন। ছবি: পিটিআই

IPL 2021: দু'বছর ধরেই 'সুপার ওভার' জুজু যেন তাড়া করে চলেছে কেন উইলিয়ামসনকে

  • ২০১৯ সালে বিশ্বকাপের ম্যাচ সুপার ওভার পর্যন্ত গড়িয়েছিল। তবে সুপার ওভারেও ম্যাচটি টাই হয়ে যায়। শেষ পর্যন্ত বেশি বাউন্ডারি মারার বিচারে ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করা হয়।

২০১৯ বিশ্বকাপে হারের যন্ত্রণাই যেন বারবার ফিরে আসে নিউজিল্যান্ড ক্রিকেটারদের কাছে। রবিবার রাতে আরও একবার সেই যন্ত্রণার মুখোমুখি হলেন কেন উইলিয়ামসন। সুপার ওভারে দিল্লি ক্যাপিটালসের কাছে সানরাইজার্স হায়দরাবাদ হেরে যাওয়ার পর, দু'বছর আগের পুরনো ক্ষততে যেন নতুন করে আঘাত লেগেছে কেনের।

তিনি ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে বলে দেন, ‘সুপার ওভারে ম্যাচ হারতে হারতে আমি ক্লান্ত হয়ে পড়েছি।’ এর সঙ্গেই অবশ্য তিনি যোগ করেছেন, ‘পুরো ম্যাচের মধ্যে সুপার ওভার থাকলে, ম্যাচটি অনেক বেশি প্রতিযোগীতামূলক হয়। সেখান থেকে অনেক ইতিবাচক বিষয় শেখারও থাকে। তবে আমরা দিল্লি ম্যাচ ভুলে পরের ম্যাচে মনোনিবেশ করতে চাই।’

২০১৯ সালে বিশ্বকাপের ম্যাচ সুপার ওভার পর্যন্ত গড়িয়েছিল। প্রথমে ব্যাট করে ২৪১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও ২৪১ রান করে। সুপার ওভারেও ম্যাচটি টাই হয়ে যায়। তবে বেশি বাউন্ডারি মারার বিচারে ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করা হয়। এই হারটা অবশ্য কখনও মেনে নিতে পারেনি নিউজিল্যান্ড।

রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফের সুপার ওভারের মুখোমুখি হন কেন উইলিয়ামসন। এ দিনের ম্যাচটিও হেরে যায় উইলিয়ামসনের হায়দরাবাদ। যে কারণেই মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক।

বন্ধ করুন