বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এ যেন আইপিএলের ম্যাচে ১৭১ রানের হ্যাটট্রিক
সঞ্জু স্যামসন। ছবি: এএনআই
সঞ্জু স্যামসন। ছবি: এএনআই

IPL 2021: এ যেন আইপিএলের ম্যাচে ১৭১ রানের হ্যাটট্রিক

  • ১৭১ রান করে চেন্নাইয়ের কাছে কিন্তু হেরে গিয়েছিল হায়দরাবাদ।বিরাট কোহলির দল আবার ১৭১ রান করে ১ রানে জয় ছিনিয়ে নেয়।

আইপিএলে টানা তিন দিন পরপর তিনটি দল প্রথমে ব্যাট করে ১৭১ রান করে তোলে। নিঃসন্দেহে এটাও কিন্তু এক প্রকার হ্যাটট্রিক। তা ছাড়া এর আগে এ রকম কোনও ঘটনা কোনও ম্যাচে ঘটেছে বলেও মনে হয় না, সেই হিসেবে এটাও এক রকমের রেকর্ড।

বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৭১ রান করে রাজস্থান রয়্যালস। বুধবার আবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৭১ রান করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। মঙ্গলবার রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৭১ রান করেছিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সব মিলিয়ে এটি নিঃসন্দেহে একটি অদ্ভূত পরিসংখ্যান। এবং বেশ মজার পরিসংখ্যান।

কিন্তু প্রশ্ন হল, প্রথমে ব্যাট করে ১৭১ রান তোলা আদৌ কতটা সুরক্ষিত? এতে জেতার সুযোগ কতটা থাকে? ১৭১ রান করে চেন্নাইয়ের কাছে কিন্তু হেরে গিয়েছিল হায়দরাবাদ। ৯ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় তুলে নিয়েছিল চেন্নাই। বিরাট কোহলির দল আবার ১ রানে জয় ছিনিয়ে নেয়। পরে ব্যাট করে দিল্লি ১৭০ রান করে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৭১ রান করেছে রাজস্থান। দেখার এই রান তাড়া করে মুম্বই জিততে পারে কি না! কারণ ১৭১ রানকে কিন্তু সে অর্থে সুরক্ষিত বলা চলবে না।

বন্ধ করুন