বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এ বার আইপিএল বন্ধ করার দাবীতে সরব হলেন শোয়েব আখতার
শোয়েব আখতার।
শোয়েব আখতার।

IPL 2021: এ বার আইপিএল বন্ধ করার দাবীতে সরব হলেন শোয়েব আখতার

  • যে হারে ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে এর মধ্য়ে আইপিএল চালিয়ে যাওয়াটা কতটা যুক্তিযুক্ত, সেটা নিয়েই প্রশ্ন তুলেছেন শোয়েব।

অ্যাডাম গিলক্রিস্টের পর এ বার শোয়েব আখতারও আইপিএল বন্ধ করার দাবীতে সরব হলেন। তবে শুধু আইপিএল নন, এ বছর পিএসএলও বাতিল করার দাবী জানিয়েছেন রাওলপিণ্ডি এক্সপ্রেস।

যে হারে ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে এর মধ্য়ে আইপিএল চালিয়ে যাওয়াটা কতটা যুক্তিযুক্ত, সেটা নিয়েই প্রশ্ন তুলেছেন শোয়েব। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ‘আইপিএল-এর জন্য এটা সঠিক সময় নয়। আইপিএল-এর অর্থ সাধারণ মানুষকে দিয়ে দিন। অক্সিজেন ট্যাঙ্ক কিনুন। তাতে জীবন বাঁচবে। ভারত এবং পাকিস্তান দু’দেশেই যাতে জীবন বাঁচে সেটাই আমরা চাই। অনেক ব্যথা এবং হতাশা নিয়ে কথাগুলো বলছি। মানুষের জীবন এই মুহূর্তে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। তার জন্য যদি খেলাধুলো স্থগিত রাখতে হয় তা হলে সেটাই করা ভাল।’

জুন থেকে পিএসএল শুরু হওয়ার কথা। সেই টুর্নামেন্টও যাতে আয়োজন না করা হয়, তার জন্য আর্জি জানিয়েছেন শোয়েব। তিনি বলেছেন, ‘এত বড় একটা অতিমারি চলছে। এর মধ্যে জুন মাসে পিএসএল শুরু করাই উচিত নয়।’ 

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা-আক্রান্ত হয়েছেন সাড়ে তিন লক্ষের বেশি মানুষ। মারা গিয়েছেন প্রায় তিন হাজার মানুষ। করোনা আতঙ্কে ক্রিকেটাররাও একে একে আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন। রবিচন্দ্রন অশ্বিন প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। অ্যান্ড্রু টাই, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পারা ইতিমধ্যে অস্ট্রেলিয়ায় ফিরে গিয়েছেন।

বন্ধ করুন