বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > স্থগিত আইপিএল, নির্বিঘ্নে বাংলাদেশে ফিরলেন শাকিব-মুস্তাফিজুর
দেশে ফেরার পথে শাকিব ও মুস্তাফিজুর। ছবি- টুইটার।
দেশে ফেরার পথে শাকিব ও মুস্তাফিজুর। ছবি- টুইটার।

স্থগিত আইপিএল, নির্বিঘ্নে বাংলাদেশে ফিরলেন শাকিব-মুস্তাফিজুর

  • বিশেষ চাটার্ড বিমানে দেশে ফিরলেন বাংলাদেশের দুই তারকা।

শুভব্রত মুখার্জি

আইপিএল স্থগিত হওয়ার দ্বিতীয় দিনের মাথায় ভারত থেকে বিশেষ চাটার্ড বিমানে দেশে ফিরলেন বাংলাদেশ দলের দুই তারকা ক্রিকেটার অল-রাউন্ডার শাকিব আল হাসান এবং পেসার মুস্তাফিজুর রহমান। প্রসঙ্গত, ভারতের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই ১৫ মে পর্যন্ত ভারতের সাথে বাংলাদেশের সমস্ত যোগাযোগ বন্ধ করেছে সরকার। সেই কারণেই বিশেষ চাটার্ড বিমানে করে তাঁদের দেশে ফিরতে হয়েছে। দেশে ফিরেই তাঁদের পাঠানো হয়েছে প্রাতিষ্ঠানিক নিভৃতবাসে।

আইপিএল স্থগিত হওয়ার পরে বৃহস্পতিবারই দেশে ফেরার কথা ছিল শাকিব, মুস্তাফিজুরের। তাঁরা অপেক্ষা করছিলেন দেশের বিদেশ মন্ত্রকের সবুজ সংকেতের। বিকেলে ঢাকার হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এই দুই ক্রিকেটার। তাঁরা ১৪ দিন পরিবারের সঙ্গে দেখা করতে পারবেন না। শাকিব উঠেছেন ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেলে। মুস্তাফিজুর তাঁর স্ত্রীকে নিয়ে উঠেছেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে। মুস্তাফিজুর বিমানের ভিতরে স্ত্রী এবং বন্ধু শাকিবের সঙ্গে একটি নিজস্বী তুলে সোশাল মিডিয়াতে পোস্ট করে তাঁদের ঘরে ফেরার ব্যবস্থা করে দেওয়ার জন্য রাজস্থান রয়্যালস দল ও কলকাতা নাইট রাইডার্স দলকে ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সরকারের নির্দেশ অনুযায়ী ভারত ফেরত সবাইকে থাকতে হবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। সেই নিয়ম এখন পালন করছেন এই দুই ক্রিকেটার। উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রাথমিক দলে থাকা বেশ কয়েকজন ইতিমধ্যে মিরপুরে অনুশীলন আরম্ভ করেছেন। শ্রীলঙ্কা সিরিজ শেষে দেশে ফেরা তামিমরাও অনুশীলন পর্বে যোগ দেবেন নিজেদের হোম কোয়ারেন্টিন শেষে।

বন্ধ করুন