বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: করোনা আতঙ্ক চলছে, এ বার আইপিএল থেকে সরে দাঁড়ালেন আম্পায়াররা
নীতিন মেনন এবং পল রিফেল।
নীতিন মেনন এবং পল রিফেল।

IPL 2021: করোনা আতঙ্ক চলছে, এ বার আইপিএল থেকে সরে দাঁড়ালেন আম্পায়াররা

  • এমনিতেই করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর গোটা ভারত জুড়ে তীব্র সংক্রমণ ছড়িয়ে পড়েছে। অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন। রোজ হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন। এই পরিস্থিতিতে আইপিএল বন্ধ করার জন্য সরব হয়েছে একটা বড় গোষ্ঠী।

করোনা আতঙ্কের জেরে এ বার আইপিএল থেকে সরে দাঁড়ালেন আম্পায়াররাও। নীতিন মেনন এবং অস্ট্রেলিয়ার পল রিফেল আইপিএল থেকে সরে দাঁড়ালেন বলে জানা গিয়েছে। এই প্রথম বার আইপিএল থেকে কোনও ম্যাচ অফিসিয়াল সরে দাঁড়ালেন।

এর আগে করোনা আতঙ্কের জেরে ক্রিকেটাররা সরে দাঁড়িয়েছিলেন। লিয়াম লিভিংস্টোন, অ্যান্ড্রু টাই, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পারা আইপিএলের মোহ ছেড়ে বেরিয়ে আসেন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র রবিচন্দ্রন অশ্বিন করোনা আক্রান্ত পরিবারের লোক এবং আত্মীয়দের পাশে থাকার জন্য আইপিএল থেকে সরে দাঁড়ান। এ বার ব্যক্তিগত কারণ দেখিয়ে ম্যাচ অফিসিয়ালরাও একে একে সরে দাঁড়াতে শুরু করেছেন। 

এমনিতেই করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর গোটা ভারত জুড়ে তীব্র সংক্রমণ ছড়িয়ে পড়েছে। অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন। রোজ হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন। এই পরিস্থিতিতে আইপিএল বন্ধ করার জন্য সরব হয়েছে এক বড় গোষ্ঠী। যদিও বিসিসিআই জানিয়ে দিয়েছেন, আপাতত এই টুর্নামেন্ট বন্ধ করার কোনও ভাবনা তাদের নেই। তবে ম্যাচ অফিসিয়ালরা একে একে সরে দাঁড়ালে, কী করে আইপিএল করা সম্ভব হবে, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। বিসিসিআই অবশ্য নিজেদের প্যানেলে থাকা আম্পায়ারদের পরিবর্ত হিসেবে নিযুক্ত করছেন। 

দেখার, ভারতের তীব্র করোনা সঙ্কটের মধ্যে বিসিসিআই শেষ পর্যন্ত সব দিক রক্ষা করে সাফল্যের সঙ্গে আইপিএল সংগঠিত করতে পারে কি না!

বন্ধ করুন