বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPl 2021: KKR-র প্র্যাকটিসে ইতিমধ্যে নজর কেড়েছেন ভেঙ্কটেশ আইয়ার, জানেন তিনি কে?
ভেঙ্কটেশ আইয়ার।
ভেঙ্কটেশ আইয়ার।

IPl 2021: KKR-র প্র্যাকটিসে ইতিমধ্যে নজর কেড়েছেন ভেঙ্কটেশ আইয়ার, জানেন তিনি কে?

  • ব্যাট হাতেও যেমন করিশ্মা দেখাছেন, বল হাতেও ৩ উইকেট তুলে নিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। যে ভাবে অনুশীলন ম্যাচে খেলছেন, তাতে যদি কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচেই তাঁর অভিষেক হয়, তবে অবাক হওয়ার কিছু থাকবে না!

খুব অল্পের জন্য বিজয় হাজারে ট্রফিতে পঞ্জাবের বিরুদ্ধে ২০০ রান করা হয়নি তাঁর। ১৯৮ রানেই আউট হয়ে গিয়েছিলেন। তবে মধ্যপ্রদেশের এই তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার সেই আফসোসটা আইপিএলের মঞ্চেই পূরণ করতে চান। আর তার জন্য তিনি নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন। ইতিমধ্যেই প্র্যাকটিস ম্যাচে নজর কেড়েছেন ২৬ বছরের এই অলরাউন্ডার।

ব্যাট হাতেও যেমন করিশ্মা দেখাচ্ছেন, বল হাতেও ৩ উইকেট তুলে নিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভেঙ্কটেশ। যে ভাবে অনুশীলন ম্যাচে খেলছেন, তাতে কলকাতা লাইট রাইডার্সের প্রথম ম্যাচেই যদি তাঁর আইপিএলে অভিষেক হয়, তবে অবাক হওয়ার কিছু থাকবে না!

মধ্যপ্রদেশের হয়ে রঞ্জিতে ভেঙ্কটেশের অভিষেক হয় ২০১৮ সালের ৬ ডিসেম্বর। তবে এই মরসুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফি বা বিজয় হাজারেতে ভেঙ্কটেশের পারফরম্যান্স অসাধারণ। সৈয়দ মুস্তাক আলিতে গোয়া এব সৌরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে তাঁর বিধ্বংসী মেজাজ ইতিমধ্যেই দেখা গিয়েছে। এই দুই দলের বিরুদ্ধে যথাক্রমে অপরাজিত ৮৭ এবং ৮৮ করেছেন। এই টুর্নামেন্টে তাঁর গড় ৭৫.৬৬। আর স্ট্রাইকরেট প্রায় ১৫০-র কাছাকাছি। বিজয় হাজারেতেও তিনি পঞ্জাবের বিরুদ্ধে ১৪৬ বলে ১৯৮ করেছিলেন। 

সব মিলিয়ে ঘরোয়া ক্রিকেটে তাঁর গ্রাফটা এ বার উর্ধ্বমুখী। বেশ ভাল ছন্দে রয়েছেন ভেঙ্কটেশ। স্বভাবতই তিনি যদি সুযোগ পান, তবে অভিষেকেই সকলকে চমকে দিতে পারেন বলে মনে করা হচ্ছে। আইপিএলে নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

বন্ধ করুন