বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: উঠে পড়লেন রানের পাহাড়ে, IPL-এ নয়া নজির বিরাটের
নতুন রেকর্ড বিরাটের। (PTI)
নতুন রেকর্ড বিরাটের। (PTI)

IPL 2021: উঠে পড়লেন রানের পাহাড়ে, IPL-এ নয়া নজির বিরাটের

  • ১৩ বছর ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলছেন। কিন্তু এখনও চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাননি। আইপিএলে ব্যক্তিগত রেকর্ড করে এ বার হয়তো কিছুটা হলেও তাঁর আফসোস কমবে।

আরও একটি পালক যোগ হল বিরাট কোহলির মুকুটে। বহু প্রত্যাশিত আইপিএল ট্রফি না পাওয়ার আফসোস তাঁর রয়েছে ঠিকই। তবে এই টুর্নামেন্ট কখনও তাঁকে খালি হাতে ফেরায়নি। বৃহস্পতিবার রাজস্থান রয়্যালস ম্যাচে একটি বড় মাইলস্টোন স্পর্শ করে ফেললেন বিরাট কোহলি। 

আইপিএলে ছয় হাজার রানের গণ্ডি টপকে গেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। বিরাটই প্রথম প্লেয়ার, যিনি আইপিএলে ছয় হাজার রান করে ফেললেন।

১৩ বছর ধরে আরসিবি-তে খেলছেন বিরাট। কিন্তু আইপিএল চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপটা রয়েই গিয়েছে তাঁর। এ বার হয়তো সেই আক্ষেপে কিছুটা হলেও তাঁর ব্যক্তিগত রেকর্ড মলম হতে পারে।

এ দিন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন বিরাট কোহলি। এই ম্যাচেই তিনি এ বার আইপিএলের প্রথম অর্ধশতরানও করেন। ক্রিস মরিসের ওভারে ৩৪ বলে এই মরশুমে প্রথম অর্ধশতরান করেন বিরাট। আর এই ওভারেই চার মেরে নিজের ছ'হাজার রানও পূরণ করেন আরসিবি অধিনায়ক।

এ দিন যখন বিরাট ব্যাট করতে নামছেন, তখন তাঁর ঝুলিতে ৫৯৪৯ রান ছিল। ছয় হাজার রান থেকে মাত্র ৫১ রান দূরে ছিলেন তিনি। আর সেটাই এ দিন পূরণ করে ফেললেন  বিরাট। ১৮৮টি ইনিংস খেলে ছয় হাজার রান পূরণ করেন তিনি।

এর আগে মুম্বই ইন্ডিয়ান্স এবং সানারাইজার্স হায়দরাবাদের হয়ে ৩৩ করে রান করেছিলেন বিরাট। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অবশ্য মাত্র ৫ রান করেন তিনি। আর এ দিন রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে ৪৭ বলে ৭২ রান করেন আরসিবি অধিনায়ক।

টসে জিতে এ দিন রাজস্থানকে ব্যাট করেত পাঠিয়েছিল ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে তারা ১৭৭ রান করে। জবাবে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীর রান তুলে নেয় রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ওপেন করতে নেমে দেবদূত পড্ডিকাল এ দিন ৫২ বলে ১০১ রান করেন। তৃতীয় সর্বকনিষ্ঠ প্লেয়ার হিসেবে শতরান করার রেকর্ড করেন পড্ডিকালও। এই নিয়ে টানা চার ম্যাচ জিতে ফের আইপিএল তালিকার শীর্ষে পৌঁছে গেল বিরাটের আরসিবি।

বন্ধ করুন