বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বাড়িতে ছুটির মেজাজে থাকলেও অনুরাগীদের কী বার্তা দিলেন বিরাট?
মুম্বইয়ের বাড়িতে বিরাট কোহলি। ছবি: ইনস্টাগ্রাম
মুম্বইয়ের বাড়িতে বিরাট কোহলি। ছবি: ইনস্টাগ্রাম

IPL 2021: বাড়িতে ছুটির মেজাজে থাকলেও অনুরাগীদের কী বার্তা দিলেন বিরাট?

  • টানা জৈব সুরক্ষা বলয়ে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরাট কোহলি। তাঁর মতে, এটা ক্রিকেটারদের জন্য তীব্র মানসিক যন্ত্রণার বিষয়।

টানা জৈব সুরক্ষা বলয়ে থাকাটা ক্রিকেটারদের কাছে কতটা মানসিক চাপ, তাই নিয়ে প্রশ্ন তুলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি নিজের বাড়ি ফিরে গিয়েছেন। কয়েক দিনের মধ্যেই অবশ্য যোগ দেবেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুুরুর সঙ্গে। তার আগে জৈব সুরক্ষা বলয় থেকে কয়েক দিনের জন্য একটু মুক্তি পেতে চান বিরাট। সে কারণেই বাড়িতে ছুটি কাটাতে গিয়েছেন।

মঙ্গলবার ইনস্টাগ্রাম স্টোরিতে বিরাট নিজের একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, মুম্বইয়ের নিজের বিলাসবহুল অ্যাপার্টমেন্টের ব্যালকনিতে একটি চেয়ারে বসে রয়েছেন ভারত-অধিনায়ক। সঙ্গে লেখা, ‘নাথিং লাইক হোম’, অর্থাৎ ‘বাড়ির থেকে ভাল কিছু হয় না।’ ইংল্যান্ড সিরিজের জন্য জানুয়ারির একেবারে শেষ থেকে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন বিরাট। গত দু' মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি টেস্ট , পাঁচটি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের ম্যাচে খেলেছেন। এ বার সামনে লক্ষ্য আইপিএল। ৯ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর।

ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন বিরাট।
ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন বিরাট।

বিরাট যেহেতু বাড়িতে কিছু দিনের ছুটি কাটিয়ে তার পর যোগ আইপিএল দলে যোগ দেবেন, বিসিসিআই-এর নিয়মানুযায়ী এর জন্য তাঁকে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। ভারতীয় দল থেকে সরাসরি যোগ দিলে, সে ক্ষেত্রে কোয়ারেন্টাইনে থাকতে হত না। আরসিবি দলের বেশির ভাগ সদস্যই গত সপ্তাহ চেন্নাইয়ে শিবিরে যোগ দিয়েছেন। যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজরাও  সোমবার সন্ধেতেই চেন্নাই পৌঁছে গিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের জৈব সুরক্ষা বলয় থেকে যেহেতু তাঁরা  সরাসরি শিবিরে যোগ দিয়েছেন, তাই তাঁদের আর কোয়ারেন্টাইনে থাকতে হবে না। সরাসরি অনুশীলনে নামতে পারবেন। 

করোনার জন্য ক্রিকেটারদের টানা জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে বটে, তবে এটা ক্রিকেটারদের কাছে মারাত্মক চাপের বিষয়। বিশেষত যে সমস্ত ক্রিকেটাররা টানা ভারতীয় দলের হয়ে খেলে তার পর ফের আইপিএলের জৈব সুরক্ষা বলয়ে ঢুকেছেন, তাঁদের কাছে এটা তীব্র মানসিক যন্ত্রণার। যে কারণে বিসিসিআই কর্তৃপক্ষকে বিরাট অনুরোধ জানিয়েছেন, ক্রিকেটারদের এই মানসিক চাপের কথা মাথায় রেখেই যেন ক্রীড়াসূচি তৈরি করা হয়।

বন্ধ করুন