বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বড় হারের পর কিং কোহলির পেপটক, নিমেষে চাঙ্গা হলেন ম্যাক্সওয়েলরা
নাইটদের বিরুদ্ধে হারের পর সাজঘরে সতীর্থদের সঙ্গে কথা বলছেন কোহলি। ছবি- স্ক্রিনগ্র্যাব।
নাইটদের বিরুদ্ধে হারের পর সাজঘরে সতীর্থদের সঙ্গে কথা বলছেন কোহলি। ছবি- স্ক্রিনগ্র্যাব।

IPL 2021: বড় হারের পর কিং কোহলির পেপটক, নিমেষে চাঙ্গা হলেন ম্যাক্সওয়েলরা

  • কেকেআরের বিরুদ্ধে আইপিএল ইতিহাসে সবচেয়ে লজ্জার হারের সম্মুখীন হতে হয় আরসিবিকে। 

মরুশহরে আইপিএলের দ্বিতীয় ভাগের শুরুতেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুরমুশ হতে হয় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। নয় উইকেটে ও ১০ ওভার বাকি থাকতে এই হার, বলের নিরিখে কোহলিদের বৃহত্তম। এমন হারের পর যে কোন দলের মনোবল ভেঙে যাওয়াটাই স্বাভাবিক।

এখানেই দলের অধিনায়ক ও কোচের ভূমিকা সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। বিরাট কোহলি সদ্য জানিয়েছেন এ মরশুমের পর তিনি আর আরসিবির অধিনায়ক থাকবেন না। তবে এ মরশুমে তো তিনি দায়িত্বে আছেন। তাই দুরমুশ করা হারের পরই ম্যাক্সওয়েল, পাডিক্কালদের চাঙ্গা করতে লেগে পড়লেন ক্যাপ্টেন কোহলি। সাফ জানিয়ে দিলেন, ভেঙে পড়লে চলবে না, আবারও ভরপুর উদ্যম নিয়ে পরের ম্যাচে লড়াইয়ের জন্য ঝাঁপাত হবে।

ম্যাচের পর সাজঘরে কোহলির সতীর্থদের উদ্দেশ্যে বার্তা দেওয়ার এক ভিডিয়ো প্রকাশ করে আরসিবি।সেখানে কোহলি বলেন, ‘আমাদের এই সত্যিটা শীঘ্রই মেনে নিয়ে (কেকেআরের বিরুদ্ধে হারের), তার সঙ্গে মিটমাট করে সামনের দিকে তাকানো উচিত। পরের ম্যাচের জন্য এই পরাজয়ই আমাদের আরও অধিক উদ্যম নিয়ে পুনরায় জয়ের জন্য ঝাঁপাতে উজ্জীবিত করবে। আমরা এখনও যে ধরনের ক্রিকেট খেলে এসেছি তাই চালিয়ে যেতে হবে। টুর্নামেন্টে কোন না কোন সময়ে এমন একটা ম্যাচ হয়ই। পরাজয়ের পর অধিক হতাশ হলে চলবে না। টুর্নামেন্ট জিততে হলে সবকিছুর মধ্যেই আমাদের ভারসাম্য বজায় রেখে এগোতে হবে।’

আরসিবির পরের ম্যাচ ২৪ সেপ্টেম্বর আপতত টেবিল শীর্ষে থাকা মহেন্দ্র সিং ধোনির মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। কেকেআরের বিরুদ্ধে হারলেও আরসিবি কিন্তু আট ম্যাচে পাঁচ জয়ের সঙ্গে বেশ সুবিধাজনক অবস্থাতেই আছে। তাই হতাশ হওয়ার সত্যিই খুব বেশি কোন কারণ নেই।

বন্ধ করুন