বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দুরন্ত জয়েও সন্তুষ্ট নন বিরাট, সতীর্থদের উদ্দেশে দিলেন সতর্কবার্তা
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: দুরন্ত জয়েও সন্তুষ্ট নন বিরাট, সতীর্থদের উদ্দেশে দিলেন সতর্কবার্তা

  • আইপিএল একটা লম্বা টুর্নামেন্ট এবং আগামী ম্যাচগুলোতেও  পেশাদারিত্ব বজায় রাখতে হবে বলে মনে করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ১৪৯ রান ডিফেন্ড করতে ছ'রানে মরশুমের দ্বিতীয় ম্যাচ জিতে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই জয়ের সুবাদে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল বিরাট কোহলির দল। তবে ম্যাচ জিতেও জয়ের উচ্ছ্বাসে গা ভাসাতে নারাজ আরসিবি অধিনায়ক। 

‘পিচ একবারেই ব্যাটিং সহায়ক ছিল না। ১৪৯ রান করতে আমাদের বেশ ঘাম ঝড়াতে হয়। তাই আমি সতীর্থদের বলি এই পিচে আমাদের রান করতে অসুবিধা হলেও বিপক্ষ দলও একই সমস্যার সম্মুখীন হবে। সময়ের সঙ্গে সঙ্গে পিচে পুরনো বলে রান করা আরও কঠিন হয়ে যায় ও আমরা নিজেদের পরিকল্পনাগুলো সঠিকভাবে কাজে লাগাতে পারি। তবে এখনই জয়ের উচ্ছ্বাসে মাতোয়ারা হতে চাই না। আইপিএল একটা বেশ লম্বা টুর্নামেন্ট এবং আগামী ম্যাচগুলিতেও আমাদের নিজেদের পেশাদারিত্ব বজায় রাখতে হবে।’ বলে মনে করেন কোহলি।

নতুন মরশুমে, নতুন ফ্রাঞ্চাইজির হয়ে ব্যাট হাতে আগুন ঝরাচ্ছেন গ্লেন ম্যাক্সওয়েল। কঠিন উইকেটে প্রায় ১৪৪ রানের স্ট্রাইক রেট নিয়ে পাঁচটি চার ও তিনটি ছক্কা-সহ ৪১ বলে ৫৯ রানের একটি ঝাঁ-চকচকে ইনিংস খেলেন তিনি। প্রায় পাঁচ বছর পর আইপিএলে অর্ধশতরানের গণ্ডি পেরোন ম্যাড ম্যাক্স। জিতে নেন ম্যান অফ ম্যাচের খেতাবও। 

অজি অলরাউন্ডারের ফর্ম নিয়ে খুশি কোহলি বলেন, ‘প্রত্যেক খেলোয়াড়ের জন্যই আমরা আলাদা আলাদা দায়িত্ব নির্ধারণ করেছি। দলে প্রত্যেকে ভূমিকা ভিন্ন। প্রথম ছ'ওভারে দ্রুত গতিতে রান করার লক্ষ্যে আমরা মাঠে নেমেছিলাম। তবে ম্যাক্সওয়ল আমাদের রানের গতি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। ওর ইনিংসটাই ম্যাচে তফাৎ গড়ে দেয়।’

বন্ধ করুন