বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পরের মরশুমেও RCB-র ‘লিডার’ কোহলিই
বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি দল। ছবি- এএনআই। (ANI)
বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি দল। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: পরের মরশুমেও RCB-র ‘লিডার’ কোহলিই

  • আইপিএলের দ্বিতীয় ভাগ শুরুর আগেই এ মরশুমের পর আরসিবির অধিনায়কত্ব ছেড়ে দেবেন বলে জানিয়েছিলেন কোহলি।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এলিমিনেটরে হয়ে অধিনায়ক হিসাবে বিরাট কোহলির আইপিএল খেতাব জেতার স্বপ্ন চিরতরে সমাপ্ত হয়েছে। নয় বছরের সফরে টুর্নামেন্ট ফাইনালিস্ট হওয়া থেকে লাস্ট হওয়া, আরসিবি অধিনায়ক হিসাবে একাধিক চড়াই উতরাইয়ের সাক্ষী থেকেছেন কোহলি। তবে এই মরশুমের পরেও তিনি দলের লিডার থাকবেন বলে জানান ভারতীয় অধিনায়ক।

২০১৬ সালে আইপিএলের ফাইনালে পৌঁছেও খেতাব অধরা থেকেছে। এ বছর অনেকেই অধিনায়ক কোহলির মধুরেণ সমাপয়েৎ চাইলেও তা হয়নি। তবে নাইটদের বিরুদ্ধে ম্যাচের পর ড্রেসিংরুম স্পিচে আরসিবি সতীর্থদের উদ্দেশ্যে কোহলি জানান, ‘২০১৬ সালটা নিঃসন্দেহে স্পেশাল ছিল, তবে এই মরশুমটাও আমার কাছে ভীষণ স্পেশাল। আমরা যেভাবে নিজেদের ক্রিকেটটা খেলেছি, তা প্রশংসনীয় এবং সকলেই তার জন্য কসরত করেছে। হয়তো আমরা হারায় সবাই হতাশ হলেও ভেঙে পড়েনি। আমরা নিজেদের ক্রিকেট নিয়ে গর্ব করতে পারি এবং এটাই বরাবর আমাদের লক্ষ্য ছিল।’

এ মরশুমের দ্বিতীয় ভাগ শুরুর আগেই কোহলি জানিয়ে দিয়েছিলেন তিনি আর আরসিবির অধিনায়কত্ব করবেন না। তবে ম্যাচ শেষে কোহলি দলের সতীর্থদের আশ্বস্ত করেন যে তিনি দলে ‘লিডারে’র ভূমিকাতেই থাকবেন। ‘এই ফ্রাঞ্চাইজির হয়ে অধিনায়কত্ব করার সৌভাগ্য আমার হয়েছে। আমি এই দলের জন্য সর্বদা নিজের সবটা উজাড় করে দিয়েছি। এরপরেও আমি দলের মধ্যে লিডার হিসাবেই থাকব। এই যা যে আমি এরপর থেকে আর দলের সব সিদ্ধান্ত নেব না। তবে আমি আশাবাদী যারা এই দলে ভবিষ্যতে আসবে, তারা ফ্রাঞ্চাইজিকে পরবর্তী পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে, যা আমি বরাবরই চেয়েছিলাম।’ জানান ভাবুক কোহলি।

বন্ধ করুন