বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অধিনায়কের দায়িত্ব পালন, হারের পর মনমরা ইশান কিষাণের কাঁধে ভরসার হাত কোহলির
ম্যাচের পর কোহলি ও ইশানের বার্তালাপ। ছবি- আইপিএল।
ম্যাচের পর কোহলি ও ইশানের বার্তালাপ। ছবি- আইপিএল।

IPL 2021: অধিনায়কের দায়িত্ব পালন, হারের পর মনমরা ইশান কিষাণের কাঁধে ভরসার হাত কোহলির

  • আরসিবির বিরুদ্ধে ম্যাচে মাত্র নয় রানে আউট হন ইশান।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স মুম্বই ইন্ডিয়ান্সকে রবিবার (২৬ সেপ্টেম্বর) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৫৪ রানে পরাজিত করে এই মরশুমে নিজেদের ষষ্ঠ এবং মুম্বইয়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ জিতে নেয়। ম্যাচের পর আরসিবি তথা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে সাম্প্রতিক সময়ের ধারা বজায় রেখে প্রতিপক্ষ দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে দেখা যায়। এদিন কোহলির ক্লাসের শিষ্য ছিলেন ইশান কিষাণ।

মরুশহরে আইপিএলের শুরুটা একেবারেই ভাল করেননি ইশান। এদিনও ১২ বলে মাত্র নয় রান করেই তাঁকে সাজঘরে ফিরতে হয়। যুজবেন্দ্র চাহালের বলকে বাউন্ডারির বাইরের পাঠানোর মতলবে ব্যর্থ হয়ে হার্ষাল প্যাটেলের হাতে ধরা দেন তরুণ ভারতীয় ব্যাটার। দলের হারে প্রায় কাঁদ কাঁদ ইশানের কাঁধে ভরসার হাত রাখেন কোহলি। ম্যাচের পর বেশ কিছুক্ষণ ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা করে নেওয়া উইকেটরক্ষকের সঙ্গে কথা বলতে দেখা যায় ক্যাপ্টেন কোহলিকে।

এখনও অবধি আট ম্যাচে চলতি আইপিএল মরশুমে মাত্র ১০৭ রান করেছেন ইশান। উপরন্তু ১০ ম্যাচে ষষ্ঠ পরাজয়ের পর মুম্বই ইন্ডিয়ান্স বর্তমানে আইপিএলের লিগ তালিকায় সাত নম্বরে। তাই মোটের ওপর যে ইশানের জন্য সময়টা একেবারেই ভাল যাচ্ছে না, তা বলাই বাহুল্য। এই সময়েই অভিজ্ঞ ক্রিকেটার এবং অধিনায়কের দায়িত্ব পালন করেন কোহলি। বিশেষত বিশ্বকাপের আগে ইশানের আত্মবিশ্বাস ফেরাতে কোহলির এই কর্মকান্ড নিঃসন্দেহে প্রশংসনীয়। প্রসঙ্গত, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচের পর বেঙ্কটেশ আইয়ারকেও পরামর্শ দিতে দেখা গিয়েছিল কোহলিকে।

বন্ধ করুন