বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ঘরের মাঠের সুবিধা না থাকায় টুর্নামেন্ট আরও প্রতিযোগিতামূলক হবে বলে মনে করছেন বিরাট কোহলি
বিরাট কোহলি। ছবি- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।
বিরাট কোহলি। ছবি- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

IPL 2021: ঘরের মাঠের সুবিধা না থাকায় টুর্নামেন্ট আরও প্রতিযোগিতামূলক হবে বলে মনে করছেন বিরাট কোহলি

  • RCB অধিনায়ক মনে করছেন ঘরের মাঠে দর্শকদের সামনে খেলা খুবই আনন্দদায়ক, কিন্তু নিরপেক্ষ মাঠে খেলা হওয়ায় আরও জমজমাট ও প্রতিযোগিতামূলক হতে চলেছে এবারের আইপিএল।

ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসব আইপিএলের দামামা বেজে গিয়েছে। শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচের মধ্যে দিয়ে শুরু হবে এ মরশুমের আইপিএল। তবে টুর্নামেন্ট দেশে ফিরলেও নিজেদের ঘরের মাঠে খেলতে পারবে না কোন দলই। খেলতে হবে নিরপেক্ষ মাঠে দর্শক ছাড়াই।

বিরাট কোহলি মনে করছেন ঘরের মাঠে দর্শকদের সামনে খেলা খুবই আনন্দদায়ক। কিন্তু নিরপেক্ষ মাঠে খেলা হওয়ায় আরও জমজমাট ও প্রতিযোগিতামূলক হতে চলেছে এ মরশুমের আইপিএল। আরসিবি অধিনায়ক বলেন, ‘ঘরের মাঠে নিজেদের সমর্থকদের সামনে খেলার অনুভূতি আলাদাই। আমি বুঝতে পারছি দর্শকরা মাঠে গিয়ে নিজের প্রিয় দলের হয়ে গলা ফাটানো মিস করবেন। কিন্তু দেশের মাঠে আইপিএল ফিরেছে এটাও কম আনন্দের নয়। আর নিরপেক্ষ মাঠে খেলা হওয়ায় কোনও দলই বাড়তি সুবিধা পাবে না। এইজন্যই গত মরশুমটা এত উত্তেজনাপূর্ণ হয়েছিল, যেখানে একদম শেষের কয়েকটা ম্যাচ বাদে প্রত্যেকেই শেষ চারের লড়াইয়ে ছিল।’

করোনা পরিস্থিতিতে গত মরশুমে আইপিএল আমিরশাহিতে অনুষ্ঠিত হয়। ঘরে আটকে থাকা জনসাধারণ আইপিএলের মধ্যে দিয়ে সময় কাটানোর রসদ পায়। এর ফলে টুর্নামেন্টের ভিউয়ার সংখ্যা বিগত বছরগুলির তুলনায় অনেকাংশই বৃদ্ধি পায়। কোহলি এর জন্য টুর্নামেন্টের শেয অবধি টানটান উত্তেজনার দিকেই ইঙ্গিত করতে চেয়েছেন, যা তাঁর মতে নিরপেক্ষ মাঠে খেলার পরিণাম। 

গত মরশুমে শেষ চার পৌঁছলেও তার বেশি এগোতে পারেনি কোহলিবাহিনী। আরসিবি অধিনায়ক এ বার দু'ধাপ এগিয়ে প্রথম ট্রফি ঘরে তুলতে বদ্ধপরিকর। ‘গত বছর দেরিতে আইপিএল হওয়ায় এবার তাড়াতাড়িই আবার সবার সঙ্গে দেখা হল। গত মরশুমটা আমাদের ভালো কেটেছিল। আশা রাখছি এবার দু'ধাপ এগিয়ে ট্রফি ঘরে তুলতে পারব আমরা। দলগতভাবে সবসময় এটাই আমাদের লক্ষ্য।’বলেন কোহলি।

বন্ধ করুন