বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: চেন্নাইয়ে শিবিরে যোগ দিয়েই আইপিএলের ভাবনায় ডুবে গেলেন বিরাট
চেন্নাইয়ে বেঙ্গালুরু শিবিরে যোগ দিলেন বিরাট কোহলি।
চেন্নাইয়ে বেঙ্গালুরু শিবিরে যোগ দিলেন বিরাট কোহলি।

IPL 2021: চেন্নাইয়ে শিবিরে যোগ দিয়েই আইপিএলের ভাবনায় ডুবে গেলেন বিরাট

  • ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পরই মুম্বইয়ে নিজের বাড়িতে ফিরে গিয়েছিলেন বিরাট কোহলি। টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার জন্য যে মানসিক চাপ তৈরি হয়, তার থেকে মুক্তি পেতেই বাড়িতে স্ত্রী এবং মেয়ের সঙ্গে কয়েক দিনের ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি।

স্ত্রী অনুষ্কা শর্মা এবং মেয়ে ভামিকার সঙ্গে ছুটি কাটিয়ে বৃহস্পতিবারই চেন্নাইয়ে আইপিএল শিবিরে যোগ দিলেন বিরাট কোহলি। ৯ তারিখ তাঁদের প্রথম ম্যাচ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। রয়্যাল চ্যালেঞ্জার্সে বেঙ্গালুরুর তরফেই কোহলির টিমে যোগ দেওয়ার খবর জানানো হয়েছে। এ দিন সকালেই আবার টিমের সঙ্গে যোগ দিয়েছেন এবি ডি'ভিলিয়ার্সও।

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পরই মুম্বইয়ে নিজের বাড়িতে ফিরে গিয়েছিলেন বিরাট কোহলি। টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার জন্য যে মানসিক চাপ তৈরি হয়, তার থেকে মুক্তি পেতেই বাড়িতে স্ত্রী এবং মেয়ের সঙ্গে কয়েক দিন ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিরাটের পারফরম্যান্স নিঃসন্দেহে খুবই ভাল। পাঁচ ম্যাচে মোট ২৩১ রান করেছেন তিনি। এই সিরিজে তিনিই সর্বোচ্চ রান করেছেন। স্বভাবত আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে তাঁকে বিধ্বংসী মেজাজে দেখার অপেক্ষায় প্রত্যেকে!

আইপিএলে যদি কোহলির পরিসংখ্যান দেখা যায়, সেটাও কিন্তু বেশ ভাল। মোট ১৯২টি আইপিএলের ম্যাচ খেলেছেন তিনি। তাঁর সংগ্রহ ৫৮৭৮ রান। এর মধ্যে ৫টি শতরান এবং ৩৯টি অর্ধশতরান রয়েছে। ২০১৬ সালে আইপিএলে সবচেয়ে ভাল পারফরম্যান্স ছিল কোহলির। সে বার মোট ৯৭৩ রান তিনি করেছিলেন। চারটি শতরান ছিল তার মধ্যে। বেঙ্গালুরু শিবির আশায় রয়েছে, পাঁচ বছর আগের সেই পুরনো ছন্দেই এ বার ফের  তাদের অধিনায়ক কোহলিকে দেখা যাবে। নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে বিরাট। সব ভুলে এখন তিনি আইপিএলকেই পাখির চোখ করছেন।

বন্ধ করুন