বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোহলি পরবর্তী RCB অধিনায়ক হিসাবে প্রাক্তন সতীর্থের পক্ষে সওয়াল ডেল স্টেইনের
আরসিবির জার্সি গায়ে ডেল স্টেইন। ছবি- আইপিএল।
আরসিবির জার্সি গায়ে ডেল স্টেইন। ছবি- আইপিএল।

IPL 2021: কোহলি পরবর্তী RCB অধিনায়ক হিসাবে প্রাক্তন সতীর্থের পক্ষে সওয়াল ডেল স্টেইনের

  • অধিনায়ক বাছতে বেশি দূর না তাকিয়ে নিজেদের সীমানার মধ্যেই আরসিবিকে তাকানোর পরামর্শ স্টেইনের।

ভারতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার পর বিরাট কোহলি এ মরশুমের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়ানোর নিজের সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন। কোহলির পর আরসিবির অধিনায়ক হিসাবে কাকে দেখা যাবে, সেই নিয়ে বিস্তর আলোচনা অব্যাহত। এরই মাঝে ডেল স্টেইন দাবি করেন ব্যাঙ্গালোর ফ্রাঞ্চাইজি তার প্রাক্তন এক ক্রিকেটারকে দলে নিয়েই তাঁকে অধিনায়কত্বে দায়ভার দেবে।

স্টেইন কোহলির অধীনে আরসিবির জার্সি গায়ে খেলেছেন। কোহলির পরিবর্তে অধিনায়ক হিসাবে স্বাভাবিকভাবেই দলের সহ-অধিনায়ক এবি ডি'ভিলয়র্সের নাম উঠে আসছে। তবে প্রাক্তন আরসিবি ক্রিকেটার ও ডি'ভিলয়র্সের স্বদেশীয় স্টেইনের কিন্তু সেই সিদ্ধান্ত মত নেই। ESPNCricinfo-কে তিনি জানান, ‘আমার মনে হয়না এবি ডিভিলয়র্সকে অধিনায়ক করা সঠিক সিদ্ধান্ত হবে। ও দারুণ একজন ক্রিকেটার এবং অধিনায়কও বটে। তবে ও নিজের কেরিয়ারের একেবারে সায়াহ্নে চলে এসেছে।’

তবে স্টেইন কাকে আরসিবি অধিনায়ক হিসাবে দেখতে চাইছেন? প্রোটিয়া কিংবদন্তীর দাবি পরবর্তী নিলামে আরসিবি প্রাক্তন ক্রিকেটার লোকেশ রাহুলকে দলে ফিরিয়ে এনে তাঁকেই ব্যাঙ্গালুরুর ফ্রাঞ্চাইজের অধিনায়ক করা উচিত। ‘আরসিবি যদি অধিনায়ক হিসাবে দীর্ঘমেয়াদি ভিত্তিতে কাউকে চায়, তাহলে ওদের নিজেদের সীমানার মধ্যেই সবার প্রথমে দেখা উচিত। আমার মাথায় যে প্রাক্তন ব্যাঙ্গালোরের ক্রিকেটারের নাম ঘোরাফেরা করছে, সে হল লোকেশ রাহুল। আমার কেন জানি না মনে হচ্ছে ও পরবর্তী নিলামে ব্যাঙ্গালোরে ফিরতে চলেছে।’ দাবি স্টেইনের।

লোকেশ রাহুল অতীতে আরসিবির হয়ে যথেষ্ট সাফল্য পেয়েছেন। তবে ২০১৮ সালের আগে চোটের পর আরসিবি সবাইকে খানিকটা অবাক করেই তাঁকে ছেড়ে দেয়। গত দুই বছর ধরে তিনি পঞ্জাব কিংসের অধিনায়কত্ব সামলানোর পাশপাশি ভারতীয় দলেরও গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। এমনকী কোহলিকে জাতীয় দলে অধিনায়ক হিসাবে প্রতিস্থাপন করার দৌড়েও রাহুলের নাম রয়েছে। তাই স্বাভাবিকভাবেই তাঁকে দলে নিয়ে আরসিবি অধিনায়ক হিসাবে নিযুক্ত করলে কেউই অবাক হবে না। তবে সবচেয়ে বড় প্রশ্ন হল পঞ্জাব কি তাঁদের অধিনায়ক তথা তারকা ব্যাটসম্যানকে ছাড়বে? সময়ই তাঁর উত্তর দেবে।

বন্ধ করুন