বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: 'ব্যর্থতার' সরণীতে ব্র্যাডম্যান, সচিনের সঙ্গে কোহলিকে জুড়ে দিলেন গাভাসকর!
শেষবার আরসিবি অধিনায়ক হিসাবে কেকেআরের বিরুদ্ধে টসের আগে কোহলি। ছবি- এএনআই। (PTI)
শেষবার আরসিবি অধিনায়ক হিসাবে কেকেআরের বিরুদ্ধে টসের আগে কোহলি। ছবি- এএনআই। (PTI)

IPL 2021: 'ব্যর্থতার' সরণীতে ব্র্যাডম্যান, সচিনের সঙ্গে কোহলিকে জুড়ে দিলেন গাভাসকর!

  • কোহলির অধিনায়কত্বে আরসিবি একবার আইপিএল ফাইনালিস্ট এবং দু'বার লিগ তালিকায় লাস্ট হয়েছে।

মরুশহরে আইপিএলের দ্বিতীয় ভাগ শুরুর আগেই ভারতীয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ার পাশপাশি এ বছর যে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তিনি শেষবার অধিনায়কত্ব করবেন তা জানিয়ে দেন বিরাট কোহলি। সেই কারণে সকলেই আরসিবি অধিনায়ক কোহলির মধুরেণ সমাপয়েৎ চাইছিলেন। তবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে সেই স্বপ্নভঙ্গ হয়েছে।

সুনীল গাভাসকর কোহলির সঙ্গে ডন ব্র্যাডম্যান এবং সচিন তেন্ডুলকরের তুলনা করে জানান, চাইলেই সর্বদা শেষটা মধুর হয় না। আইপিএল সম্প্রচারক Star Sports-এ গাভাসকর জানান, 'ব্যক্তিগত হোক বা দলগত, সকলেই শিখরে শেষটা করতে চায়। তবে এসব ব্যাপার স্যাপার তোমার বা সমর্থকদের ইচ্ছামতো সবসময় হয় না। ডন ব্র্যাডমানের ক্ষেত্রে শেষ ইনিংসে চার রান দরকার ছিল (টেস্টে ১০০ গড়ের জন্য), কিন্তু শূন্য রানেই শেষ ইনিংসে আউট হতে হয় ওঁকে। সচিন তেন্ডুলকরও তো শতরান দিয়েই শেষ করতে চাইত। তবে ওর দু'শোতম ম্যাচে ওকে ৭৯ রানেই থেমে যেতে হয়।'

কোহলির অধিনায়কত্বে আরসিবি একবার আইপিএল ফাইনালিস্ট এবং দু'বার লিগ তালিকায় শেষ স্থানে শেষ করে। তবে দলে কোহলির অবদান অনস্বীকার্য বলেই গাভাসকরের মত। 'আরসিবির জন্য ও যা করেছে, তা নিয়ে আদৌ কি কোনো প্রশ্ন থাকতে পারে? আরসিবির হয়ে ও যে ব্র্যান্ড ভ্যালু প্রদান করেছে, যে জায়গায় ফ্রাঞ্চাইজিকে নিয়ে গেছে, তা খুব কম ক্রিকেটারই করতে সক্ষম হয়েছে।' জানান ভারতীয় কিংবদন্তী।

বন্ধ করুন