বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুম্বই ইন্ডিয়ান্সের সিদ্ধান্তে অবাক সেহওয়াগ, উগড়ে দিলেন ক্ষোভ
সূর্যকুমার যাদব। ছবি- পিটিআই। (PTI)
সূর্যকুমার যাদব। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: মুম্বই ইন্ডিয়ান্সের সিদ্ধান্তে অবাক সেহওয়াগ, উগড়ে দিলেন ক্ষোভ

  • পাওয়ার প্লে'র নির্ধারিত ছয় ওভারে মাত্র ২১ রান তোলে মুম্বই। সপ্তম ওভারে ব্যাটে নেমে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন সূর্যকুমার যাদব।

মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং বিপর্যয় অব্যাহত। মরশুমের পঞ্চম ম্যাচে পঞ্জাবের কাছে নয় উইকেটে পর্যদুস্ত হয়ে লিগ তালিকায় বেশ পিছিয়ে পড়লেন সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহরা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৩১ রানে থেমে যায় মুম্বইয়ের ইনিংস। জবাবে ১৪ বল বাকি থাকতেই সহজে জেতার জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় পঞ্জাব দল। 

এই ম্যাচে ব্যাটিং অর্ডারে কিছু পরিবর্তন ঘটায় মুম্বই দল। কুইন্টন ডি'কক তাড়াতাড়ি সাজঘরে ফিরলে সূর্যকুমারের বদলে ব্যাট হাতে ক্রিজে আসেন ইশান কিষাণ। তবে বাঁ-হাতি ব্যাটসম্যান সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। তাঁর ইনিংস জুড়েই ছিল সংগ্রামের ছবি। টাইমিংয়ের অভাবে ভোগা কিষাণ ১৭ বলে মাত্র ছয় রান করে সাজঘরে ফেরেন। এরপরেই মুম্বইয়ের তাঁকে আগে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে শুরু হয় বিতর্ক। পল্টনদের তীব্র ভাষায় আক্রমণ করেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। 

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে সেহওয়াগ বলেন, ‘সূর্যকুমার আগের ম্যাচেই অর্ধশতরান করে। আমার মনে হয় ওকেই আগে ব্যাটে নামানো উচিত ছিল মুম্বইয়ের। ও যেমন ফর্মে আছে তাতে ও পাওয়ার প্লে'র সুবিধা নিতে পারত বলেই মনে হয়। যদি শুরুতেই মুম্বই দু-তিন উইকেট হারিয়ে ফেলত তাহলে অন্য বিষয় ছিল। সেক্ষেত্রে ফর্মে থাকা ব্যাটসম্যানও চাপে পড়ে যায়। কিন্তু এক্ষেত্রে তেমন কোনও ব্যাপার ছিল না। একটা ফর্মে থাকা ব্যাটসম্যানের বদলে গত চার ম্যাচে যে কোনও রান পায়নি তাঁকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত আমার বোঝার বাইরে। আমি বলছি না যে ও আউট হতো না, তবে ইনিংসে প্রয়োজনীয় গতিটা ও প্রদান করতে পারত।’

পাওয়ার প্লে'র নির্ধারিত ছয় ওভারে মাত্র ২১ রানই করতে পারে মুম্বই। সপ্তম ওভারে ব্যাটে নেমে অধিনায়ক রোহিত শর্মার সাথে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন সূর্যকুমার। তবে ২৭ বলে ৩৩ রান করেই সাজঘরে ফিরতে হয় তাঁকে। মুম্বইয়ের রানের গতিও ফের থমকে যায় তাঁর আউট হওয়ার পরে এবং অবশিষ্ট ২৩ বলে মাত্র ২৬ রানই করতে পারেন তারা।

বন্ধ করুন