বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোন তারকার উপস্থিতি মুম্বইকে অপ্রতিরোধ্য করে তুলেছে? জানালেন সেহওয়াগ
জসপ্রীত বুমরাহ। ছবি- আইপিএল।
জসপ্রীত বুমরাহ। ছবি- আইপিএল।

IPL 2021: কোন তারকার উপস্থিতি মুম্বইকে অপ্রতিরোধ্য করে তুলেছে? জানালেন সেহওয়াগ

  • মুম্বইয়ের শক্তি নিয়ে কথা বলতে গিয়ে তাদের দলের ভারসাম্য ও বিভিন্ন বিভাগে একাধিক বিকল্পের দিকেই ইশারা করেন বীরু।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৩ রানে মরশুমের দ্বিতীয় ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অসাধ্য সাধনের পরে আবারও মুম্বই প্রমাণ করল কেন তাঁদেরকে আইপিএলের সবচেয়ে শক্তিশালী দল মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। মুশকিল পরিস্থিতি থেকে অনুশাসিত বোলিং এবং দুর্ধর্ষ ফিল্ডিংয়েই বাজিমাত পল্টনদের। 

মাত্র ১৫০ রান তাড়া করতে নেমে শুরুটা আক্রমণাত্মক ভঙ্গিমায় করেছিলেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। তবে ওয়ার্নার সাজঘরে ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে সানরাইজার্স মিডল অর্ডার। জেতার জন্য চার ওভারে দরকার ৩১ রান। এমন সময়ে বল করতে আসেন জসপ্রীত বুমরাহ। ১৭ ও ১৯তম ওভারে যথাক্রমে চার ও পাঁচ রান দিয়ে তুলে নেন ভালো ফর্মে থাকা বিজয় শঙ্করের উইকেটটি। এরপরেই বুমরাহকে মুম্বাইয়ের ‘ব্রহ্মাস্ত্র’ বলে দাবি করেন বীরেন্দ্র সেহওয়াগ।

ক্রিকবাজে নিজের মতামত জানানোর সময় তিনি বলেন, ‘ও হল মুম্বই ইন্ডিয়ান্সের ব্রহ্মাস্ত্র। যতদিন মুম্বই দলে ও আছে, ততদিন মুম্বই অজেয় (অপরাজেয়)।’ হিন্দু মহাকাব্যে এই ব্রহ্মাস্ত্রের পরিচয় মেলে। কথিত আছে এই অস্ত্রের প্রহার অপ্রতিরোধ্য ছিল। ক্রিকেট মাঠে বুমরাহও অনেকটা একই রকম। মতান্তরে বর্তমানে বিশ্বের সেরা ফাস্ট বোলার তিনি। বিশেষত ইনিংসের শেষের ওভারগুলোয় তাঁর ইয়ার্কার ও স্লোয়ার বলের আঘাতে কাবু হয়ে যান বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান। 

মুম্বইয়ের শক্তি নিয়ে কথা বলতে গিয়ে তাঁদের দলের ভারসাম্য ও বিভিন্ন বিভাগে একাধিক বিকল্পের দিকেই ইশারা করেন বীরু। মুম্বই পরের ম্যাচে মুখোমুখি হবে গতবারের ফাইনালিস্ট দিল্লি ক্যাপিটালসের। জয়ের ধারা অব্যাহত রাখতে তাঁরা আবারও তাকিয়ে থাকবে বুমরাহের দিকেই।

বন্ধ করুন