বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: CSK তরুণকে অধিনায়কের ভূমিকায় দেখতে চান বীরেন্দ্র সেহওয়াগ
বীরেন্দ্র সেহওয়াগ। ছবি- টুইটার।
বীরেন্দ্র সেহওয়াগ। ছবি- টুইটার।

IPL 2021: CSK তরুণকে অধিনায়কের ভূমিকায় দেখতে চান বীরেন্দ্র সেহওয়াগ

  • আইপিএল শুরুর সময় থেকে বিভিন্ন ফ্রাঞ্চাইজি একাধিক অধিনায়ক নিযুক্ত করলেও সিএসকেতে বরবার সেই দায়িত্ব সামলেছেন মহেন্দ্র সিং ধোনি।

মরশুম শুরুর হতাশাকে পিছনে ফেলে ছন্দে ফিরেছেন চেন্নাই সুপার কিংসের তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪৪ বলে ৭৫ রানের ইনিংস সিএসকের নাগাড়ে পঞ্চম জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তরুণ ওপেনারের মনোভাবে প্রভাবিত বীরেন্দ্র সেহওয়াগ তাঁকে ভবিষৎ-এ আরও বড় দায়িত্বে দেখতে চান।

ভারতের প্রাক্তন ওপেনার ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে দাবি করেন, ‘আমার এখনও অবধি ওর সাথে ব্যক্তিগতভাবে কোন সাক্ষাৎ হয়নি বা ওর সাথে কথাও বলিনি। এমনকি ওর খেলাও আমি মাঠে দেখিনি এখনও। তবে আমার মনে হয় ও যদি পরের দু'বছর সিএসকে ফ্রাঞ্চাইজিতে থাকে, তাহলে ওর মধ্যে দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। ও খুব ঠান্ডা মাথায় ব্যাট করে এবং জানে কখন কোন শট খেলতে হবে, কখন ঝুঁকি নেওয়ার প্রয়োজন। দায়িত্ব থেকে পিছপা হয়ে ও নিজের উইকেট ছু়ড়ে দিয়ে আসে না। এই গুনগুলি দেখেই আমার মনে হয় ওর মধ্যে অধিনায়ক হওয়ার ক্ষমতা আছে। ঘরোয়া ক্রিকেটে ও যদি অধিনায়কত্ব করে, তাহলে সিএসকে অধিনায়কের দৌড়েও ও বেশ খানিকটা এগিয়ে থাকবে।’

বিজয় হাজারে ট্রফিতে এ মরশুমে মহারাষ্ট্র দলের হয়ে অধিনায়কত্ব করেন রুতুরাজ। আইপিএল শুরুর সময় থেকে বিভিন্ন ফ্রাঞ্চাইজি একাধিক অধিনায়ক নিযুক্ত করলেও সিএসকেতে বরবার সেই দায়িত্ব সামলেছেন মহেন্দ্র সিং ধোনি। তবে বয়সের দায়ে ক্রিকেটার ধোনির হাতে যে আর বেশি সময় নেই তা সকলেই বুঝে গেছেন। সিএসকে ফ্রাঞ্চাইজ কি সেহওয়াগের কথা মতো ভবিযৎ-এ রুতুরাজের দিকে অধিনায়ক হিসাবে তাকায় কিনা, এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন