বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অশ্বিনের বোলিংয়ে হতাশ, তারকা স্পিনারের সমস্যাটা খুঁজে বের করলেন বীরু
বীরেন্দ্র সেহওয়াগ এবং রবিচন্দ্রন অশ্বিন।
বীরেন্দ্র সেহওয়াগ এবং রবিচন্দ্রন অশ্বিন।

IPL 2021: অশ্বিনের বোলিংয়ে হতাশ, তারকা স্পিনারের সমস্যাটা খুঁজে বের করলেন বীরু

  • বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২.৫ ওভার বল করে ২২ রান দিয়েছেন অশ্বিন। তবে সীমিত ওভা্রে সাফল্য পাওয়ার জন্য অশ্বিন কিন্তু বলে বৈচিত্র্য এনেছেন। কিন্তু অশ্বিন বেশি পরীক্ষানিরীক্ষার রাস্তায় হাঁটছেন, যেটা একেবারেই পছন্দ হচ্ছে না বীরুর।

আইপিএলে মোটেও নজর কাড়তে পারছেন না রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু কোথায় সমস্যা হচ্ছে বিশ্বের অন্যতম সেরা স্পিনারের? কারণটা খুঁজে বের করেছেন বীরেন্দ্র সেহওয়াগ। তিনি মনে করছেন, প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে এখন উইকেটের পিছনে পাচ্ছেন না অশ্বিন, যে কারণে তাঁর সমস্যা হচ্ছে। তাঁর মতে, অশ্বিন যে ভাবে বল করছেন, তাতে উইকেট কোনও ভাবেই পাবেন না।

বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২.৫ ওভার বল করে ২২ রান দিয়েছেন অশ্বিন। তবে সীমিত ওভারে সাফল্য পাওয়ার জন্য অশ্বিন কিন্তু বলে বৈচিত্র্য এনেছেন। কিন্তু অশ্বিন বেশি পরীক্ষানিরীক্ষার রাস্তায় হাঁটছেন, যেটা একেবারেই পছন্দ হচ্ছে না বীরুর।

তাঁর মতে, ‘অশ্বিনের একটা ভুল ধারণা রয়েছে, ও মনে করে, যদি অফ স্পিন বল করলে যে কোনও সময়ে ওর বলে চার-ছয় হয়ে যেতে পারে। এই ভয় থেকেই সম্ভবত ও নানা পরীক্ষানিরীক্ষা করতে যাচ্ছে। উইকেটের পিছনে ধোনি থাকলে ওকে কিছুতেই এত পরীক্ষানিরীক্ষা করতে দিত না। মাঝেমাঝে বোলারকে এটা বোঝাতে হয় যে, ব্যাটসম্যান মারলেও আউট হওয়ার সম্ভাবনাও থাকে।’

সেই কারণে বুধবার সম্ভবত ওকে অফ স্পিনই করতে দেখা যায়নি। সেহওয়াগ বলেছেন, ‘ও যে ভাবে বল করছে, তাতে একটা উইকেটও পাবে না। অফ স্পিন শুরু করলে আবার বোল্ড, এলবিডব্লিউ আউটগুলো করতে পারবে। দলের সিনিয়র বোলার হিসেবে মাঝের ওভারগুলোয় ওর উইকেট নেওয়া উচিত।’

বন্ধ করুন