বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: MI-র স্ট্রাটেজি নিয়ে কী বললেন পার্থিব প্যাটেল?
পার্থিব প্যাটেল। ছবি: গেটি ইমেজেস
পার্থিব প্যাটেল। ছবি: গেটি ইমেজেস

IPL 2021: MI-র স্ট্রাটেজি নিয়ে কী বললেন পার্থিব প্যাটেল?

  • মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ম্যাচ চেন্নাইয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে। শুধু তাই নয় চিপকেই তাদের আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচ খেলতে হবে।

মুম্বই ই্ন্ডিয়ান্সকে নিয়ে চূড়ান্ত আত্মবিশ্বাসী পার্থিব প্যাটেল। তিনি মনে করেন, মুম্বইকে কোথায় খেলতে হবে, সেটা নিয়ে টিমের কারও কোনও মাথা ব্যথা নেই। এমন কী, তাঁদের টিমের প্রথম একাদশ নিয়েও খুব বেশি চিন্তাভাবনা করতে হবে না বলেই পার্থিবের মত। কারণ মুম্বই দলটি নাকি এতটাই তৈরি।

এই বছর নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলতে হবে আইপিএলের সব দলকেই। কোনও দলই ঘরের মাঠের সুবিধে পাবে না। পার্থিব প্যাটেল অবশ্য বলছিলেন, ‘কোথায় খেলতে হবে সেই নিয়ে মুম্বই ইন্ডিয়ান্স ভাবছে বলে আমার মনে হয় না। প্রতিটা টিমই হয়তো কোথায় প্রথম খেলতে হবে, কী দল করা হবে, সেরা প্রথম একাদশ নির্বাচন করা, এই সব নিয়েই ভাবছে। যদি চেন্নাইয়ের মাঠে কোনও টিম খেলে, সে ক্ষেত্রে তারা হয়তো স্পিনার বেশি খেলানোর কথা ভাববে। তবে মুম্বই ইন্ডিয়ান্সের দৃষ্টিকোণ থেকে দেখলে আমার মনে হয় না, তাদের প্রথম একাদশে খুব বেশি পরিবর্তন দরকার হবে।’

মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ম্যাচ চেন্নাইয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে। শুধু তাই নয় চিপকেই তাদের আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচ খেলতে হবে। এই মাঠে স্পিনাররা সুবিধে পাবে বেশি। পার্থিব বলছিলেন, ‘হার্দিক পান্ডিয়া এখন ভালই বল করছে। ৪ ওভার ও ভাল ভাবে বল করে দিতে পারবে। পোলার্ডের স্লোয়ার খুবই ভাল। যেটা চেন্নাইয়ের মাঠের জন্য উপযোগী। আর আইপিএলে রাহুল চাহারের পারফরম্যান্স তো অসাধারণ। ক্রুনাল পান্ডিয়াও রয়েছে, ৪ ওভার বল ওকে দিয়েও করানো যাবে।’ পার্থিব বলতে চেয়েছেন, মুম্বইয়ের টিমটি পুরো গোছানো। অল রাউন্ডারের সংখ্যাও এই টিমে বেশি। স্বভাবতই এই টিমের প্রথম একাদশ নিয়ে ভাবনাচিন্তা করার খুব বেশি দরকার পড়বে না।

মুম্বই ইন্ডিয়ান্স নিঃসন্দেহে ভাল ছন্দে রয়েছে। শেষ দু'বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে তারা। আইপিএলের একমাত্র দল হিসেবে চ্যাম্পিয়ান হওয়ার হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে মুম্বই। দেখার, এ বার আইপিএল জেতার হ্যাটট্রিক তারা করতে পারে কিনা!

বন্ধ করুন