বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বয়স নিয়ে খোঁটা দিচ্ছেন যাঁরা, সেই সমালোচকদের কী জবাব দিলেন ভাজ্জি?
হরভজন সিং। ছবি: নাইট রাইডার্স টুইটার হ্যান্ডেল
হরভজন সিং। ছবি: নাইট রাইডার্স টুইটার হ্যান্ডেল

IPL 2021: বয়স নিয়ে খোঁটা দিচ্ছেন যাঁরা, সেই সমালোচকদের কী জবাব দিলেন ভাজ্জি?

  • ৪০ বছর বয়সে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন ভারতের অন্যতম সেরা এই স্পিনার। নিজের সেরাটা দিয়ে নিন্দুকদের মুখ বন্ধ করতে চান হরভজন।

আইপিএল শুরুর আগেই সমালোচকদের এক হাত নিলেন হরভজন সিং। তিনি পরিষ্কার বলে দিয়েছেন, ৪০ বছর বয়সেও তিনি খেলাটা উপভোগ করেন, নিজের সেরাটা দিতে পারেন। তাই তিনি খেলেন এবং খেলবেনও। কারও কাছে কিছু প্রমাণ করার জন্য তিনি খেলেন না।

এ বার কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নিজেকে মেলে ধরতে মরিয়া ভাজ্জি। মুখে তিনি যাই বলুন, ৪০ বছর বয়সে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন ভারতের অন্যতম সেরা এই স্পিনার। এই বয়সেও তাঁর আইপিএলে খেলা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। নিজের সেরাটা দিয়ে তাই নিন্দুকদের মুখ বন্ধ করতে চান হরভজন। তিনি একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘অনেকেই ভাবছেন, ভাই এ কেন খেলছে? আরে ভাই এটা ওদের ভাবনা, আমার নয়। আমি বরং ভাবি, এখনও আমি খেলতে পারি এবং আমি খেলবোও। ’ 

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘হ্যাঁ আমি ২০ বছরের তরুণ নই। এবং ওই বয়সে যে ট্রেনিং করতাম, এখন সেটা করিও না। কিন্তু এই ৪০ বছর বয়সেও আমি ফিট। আর জানি, এই বয়সে সাফল্য পেতে হলে ঠিক কী কী করতে হয়।’ এর পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন, তাঁকে ঘিরে যে প্রত্যাশা রয়েছে, এবং তাঁর যে দায়িত্ব সবটাই তিনি যথাযথ ভাবে পালন করবেন।

নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যানও মনে করেন, হরভজন দলে যোগ দেওয়ায় দলের শক্তি বেড়েছে। এবং ভাজ্জির অভিজ্ঞতাও নাইটদের কাজে লাগবে বলে দাবি মর্গ্যানের। তিনি বলেও দেন, ‘হরভজনের দলে যোগ দেওয়ায় আমাদের টিমে বিশেষত স্পিন ডিপার্টমেন্টের শক্তি বেড়েছে। খাতায় কলমে আমাদের স্পিন ডিপার্টমেন্ট কিন্তু সেরা।’ এখন দেখার, ৪০ বছরের ভাজ্জির জাদুতে বিপক্ষ দলের ব্যাটসম্যানরা কতটা কুপোকাত হন!

বন্ধ করুন