বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দ্বিতীয় পর্বে কেকেআর-এর সাফল্যের কারণ কী? ব্যাখ্যা করলেন দীপ দাশগুপ্ত
ইয়ন মর্গ্যানের সঙ্গে সুনীল নারিন (ছবি:পিটিআই)
ইয়ন মর্গ্যানের সঙ্গে সুনীল নারিন (ছবি:পিটিআই)

IPL 2021: দ্বিতীয় পর্বে কেকেআর-এর সাফল্যের কারণ কী? ব্যাখ্যা করলেন দীপ দাশগুপ্ত

  • সময় দিতে হবে অধিনায়কদের, তবেই পাওয়া যাবে ফল। এমনই মত, ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্তের।

সময় দিতে হবে অধিনায়কদের, তবেই পাওয়া যাবে ফল। এমনই মত, ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্তের। তাঁর মতে, দল খারাপ পারফরমেন্স করলে যদি হঠাৎ দলের নেতা পাল্টে দেওয়া হয় এবং তারপর যদি কর্তারা মনে করেন নতুন ক্যাপ্টেনের হাত ধরে দলের ছবিটা রাতারাতি পাল্টে যাবে, তাহলে ভুল করবেন। ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত জানান, অধিনায়ককে তার পরিকল্পনা বাস্তবায়নের জন্য উপযুক্ত সময় দেওয়া দরকার, তার কারণটা ব্যাখ্যা করেন দীপ।

চলতি আইপিএল-এর দ্বিতীয় পর্বে দারুণ পারফর্ম করছে কলকাতা নাইট রাইডার্স। ১৪তম আইপিএলের দ্বিতীয় পর্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দারুণ জয়ের পর একটি নতুন শক্তি হিসাবে আবির্ভূত হয়েছে শাহরুখের কেকেআর। দুইবারের বিজয়ীরা আক্রমণাত্মক পন্থা নিয়ে দ্বিতীয় পর্বে শুরু করেছেন। একের পর এক বড় জয় নিশ্চিত করেছেন। টুর্নামেন্টের প্রথমার্ধে হতাশাজনক পারফরমেন্সের পরে প্লে-অফে স্থান পাওয়ার জন্য দ্বিতীয় পর্বের শুরুটা দারণ করেছে। দাশগুপ্ত বলেন, অধিনায়ক হিসেবে ইয়ন মর্গ্যান নেতৃত্বের শুরুটা খারাপ করেছিলেন তবে তা সত্ত্বেও তার কাঁধেই তুলে দেওয়া হয় দলের দায়িত্ব। তাকে সময় দিয়ে সঠিক পদ্ধতি নিয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। দীপ দাশগুপ্ত তার ইউটিউব চ্যানেলে অধিনায়ক পরিবর্তনের বিষয়টি তুলে ধরেন। 

দীপ দাশগুপ্ত জানান, ‘যখনই নতুন অধিনায়ক আসবেন, তখন তাঁকে সময় দেওয়া দরকার। এছাড়াও খেলোয়াড়দের জন্য, তাদের অধিনায়ককে বোঝার জন্য, তার চাহিদাগুলি বোঝার জন্য এবং সেই অনুযায়ী মানিয়ে নেওয়ার জন্য সময় দেওয়া দরকার। খেলোয়াড়দের বোঝার এবং দলের নেতার দৃষ্টিভঙ্গি বাস্তবায়নের জন্য এটি প্রয়োজন।’ দীপ আরও জানান, ‘এই পরিবর্তন রাতারাতি হয়না, এটি পরিবর্তন হতে প্রায় এক বছর সময় নেয়। এই বিরতি অবশ্যই খেলোয়াড়দের উপকার করেছে। কারণ একজন খেলোয়াড়ের দৃষ্টিকোণ থেকে, তাদের একটি ভিন্ন ব্র্যান্ডের ক্রিকেটে যাওয়ার জন্য সময়ের প্রয়োজন। কারণ প্রত্যেক অধিনায়কের নেতৃত্ব দেওয়ার ধরণ ভিন্ন হয়।’

বন্ধ করুন