বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: KKR-এর ব্যাটিং অর্ডার কেমন হওয়া উচিত, পরমার্শ দিলেন সেহওয়াগ
বীরেেন্দ্র সেহওয়াগ।
বীরেেন্দ্র সেহওয়াগ।

IPL 2021: KKR-এর ব্যাটিং অর্ডার কেমন হওয়া উচিত, পরমার্শ দিলেন সেহওয়াগ

  • পাঁচ ম্যাচের মধ্যে চারটেতেই হেরে বসে রয়েছে কেকেআর। পঞ্জাব কিংসের বিরুদ্ধে সোমবার মোতেরায় নামছে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ব্যর্থতার ধারা অব্যাহত। ব্যাটসম্যান থেকে বোলার প্রত্যেকের পারফরম্যান্সই তথৈবচ। এ বার তাদের সাফল্যে ফেরার রাস্তা বলে দিলেন বীরেন্দ্র সেহওয়াগ।

তিনি কেকেআর-এর ব্যাটিং অর্ডার পাল্টাতে বলেছেন। শুভমন গিলের সঙ্গে নীল নারিন, রাহুল ত্রিপাঠী বা আন্দ্রে রাসেলকে ওপেন করতে না পাঠানোর কথা বলেছেন সেহওয়াগ। এর পিছনে তাঁর কিছু যুক্তিও রয়েছে। 

সেহওয়াগ বলেছেন, ‘আমার মনে হয়, ও (শুভমন গিল) বেশি ওভারের ক্রিকেট মানে, একদিনের ক্রিকেট বা টেস্টের প্লেয়ার। টি-টোয়েন্টিতে আকছার বাউন্ডারি মারতে হয়। না হলে একদিকে খেলা ধরে রাখতে হবে। আমি কেকেআর-কে বলব ওকে একদিকের খেলা ধরে রাখতে দেওয়া হোক। আর নীতিশ রানাকে চারে নামানো হোক। সুনীল নারিন বা রাহুল ত্রিপাঠীকে ওপেন করানো হোক। যাতে পাওয়ার প্লেটা কাজে লাগাতে পারে কেকেআর।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘যদি শুভমন গিল প্রথম ছয় ওভার খেলে দিতে পারেন, তা হলে ও যখন (রাহুল) তেওটিয়া এবং শিবম দুবেরা আসবে, তখন সহজে বাউন্ডারি মারতে পারব। এখনও পর্যন্ত ও ক্রিজেও সময় কাটাতে পারেনি, রানও পায়নি। স্বভাবতই ওর উপর মারাত্মক চাপ তৈরি হয়েছে। যাইহোক ও একদিকে  ধরে থাকলে সুনীল নারিন, রাহুল ত্রিপাঠী বা আন্দ্রে রাসেলরা আরও খুলে খেলতে পারবে।’

সেহওয়াগ মনে করেন, সুনীল নারিন, আন্দ্রে রাসেলরা যাতে বেশিক্ষণ ব্যাট করতে পারেন, সেই সুযােগটা করে দেওয়া হোক। এই স্ট্র্যাটেজি অতীতেও কাজে লেগেছে। এ বারও সেটা কাজে লাগতে পারে।

বন্ধ করুন