বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ম্যাক্সওয়েল আর জাম্পাকে কেন ‘ইডিয়েটস’ বলেছিলেন RCB অধিনায়ক?
বিরাট কোহলি-গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই (PTI)
বিরাট কোহলি-গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই (PTI)

IPL 2021: ম্যাক্সওয়েল আর জাম্পাকে কেন ‘ইডিয়েটস’ বলেছিলেন RCB অধিনায়ক?

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে ২৮ বলে ৩৯ রান করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪১ বলে ৫৯ রান করেন তিনি।

অ্যাডাম জাম্পা একটি ছবি পাঠিয়েছিলেন বিরাট কোহলিকে। যে ছবি দেখে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক ‘ইডিয়েটস’ বলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল আর জাম্পাকে। একটি সাক্ষাৎকারে এমনই জানিয়েছেন ম্যাক্সওয়েল।

তখনও আইপিএলের নিলাম হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলার আগে কোয়ারেন্টাইনে ছিলেন জাম্পা-ম্যাক্সওয়েল। জাম্পার কাছে আরসিবি-র একটি ক্যাপ ছিল। সেই ক্যাপ তিনি ম্যাক্সওয়েলের হাতে দিচ্ছেন, সে রকম একটি ছবি তুলে বিরাটকে পাঠানোর পরিকল্পনা করেন। 

অস্ট্রেলিয়ার অল রাউন্ডার বলছিলেন, ‘এটা একটা মজার গল্প। আইপিএলের নিলা ছিল সেই দিন। নিউজিল্যান্ডে তখন রাত্রিবেলা। নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ট্রেনিং করছিলাম। জাম্পার ব্যাগে আরসিবি-র একটি ক্যাপ রাখা ছিল। ওটা বের করে ও বলে, আমরা একটা ছবি তুলব। সেই ছবি বিরাটকে পাঠিয়ে সঙ্গে জাম্পা লেখেন, এ বার ওকে দলে নাও। শুভেচ্ছা! ইতিমধ্যে আমি ওকে ওর প্রথম টুপিটা দিয়ে দিলাম।’

এর উত্তরে কোহলি মজা করেই দু'জনকে ‘ইডিয়েটস’ বলেন। ম্যাক্সওয়েলকে এ বার ১৪.২৫ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে আরসিবি। ম্যাক্সওয়েল বলছিলেন, ‘এই ঘটনাটি নিলামের আগে ঘটেছিল। তবে এটা বোকা বোকা বিষয় হতো, যদি আরসিবি না নিত। যদিও জাম্পা ছবিটি নিলামের পর পাঠিয়েছিল, তবে ছবিটি তোলা হয়েছিল নিলামের আগেই। বিরাট বলেছিল, তোমরা দু'জন ইডিয়েটস।’

গত বার পঞ্জাব কিংসের হয়ে ব্যর্থ হয়েছিলেন ম্যাক্সওয়েল। তাঁকে তাই এ বছর ছেড়েও দেন প্রীতি জিন্টারা। তবে বড় অঙ্কের টাকায় ম্যাক্সওয়েলকে দলে নেয় আরসিবি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে ২৮ বলে ৩৯ রান করেছিলেন তিনি। বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪১ বলে ৫৯ রান করেন। আরসিবি-র পরের ম্যাচ ১৮ এপ্রিল, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।

বন্ধ করুন