বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: হার বা জিত কোনও কিছুকেই হালকাভাবে নিই না: বিরাট
বিরাট কোহলি। ছবি- আইপিএল।
বিরাট কোহলি। ছবি- আইপিএল।

IPL 2021: হার বা জিত কোনও কিছুকেই হালকাভাবে নিই না: বিরাট

  • টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়ার কথা ঘোষণার পরে প্রথমবার মিডিয়ার সামনে মুখ খুললেন বিরাট।

শুভব্রত মুখার্জি

টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় টি-২০ দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছেন বিরাট কোহলি। এই ঘোষণার পরে প্রথমবার মিডিয়ার সামনে মুখ খুললেন বিরাট। প্রায় সাড়ে চার মাস পরে ফের শুরু হতে চলেছে স্থগিত হওয়া আইপিএলের দ্বিতীয় পর্ব। ইংল্যান্ড থেকে আমিরশাহি পৌঁছনোর পরে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কাটানোর পরে ফের মাঠে নেমেছেন বিরাটরা।

এক ভার্চুয়াল প্রেস মিটের মধ্যে দিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নীল জার্সি উন্মোচনের দিনেই বিরাট জানান, 'নিভৃতবাসের পরে যখন প্রথমবার মাঠে নামি, তখন আমার মনেই হয়নি বেশ কয়েকদিন আমি ২২ গজের বাইরে ছিলাম। আমি মনে করি যেখানে খেলাটা ছেড়ে গেছিলাম সেখান থেকেই যেন শুরু করছি।' কোহলির জন্য মিডিয়ার তরফ থেকে অবশ্য এদিন কোনও প্রশ্ন নেওয়া হয়নি।

কোনও অঘটন না ঘটলে আরসিবির এবারে প্লে অফে যাওয়ার সম্ভাবনা প্রবল। এই মূহুর্তে পয়েন্ট টেবিলে আরসিবি তৃতীয় স্থানে রয়েছে। তারা ৭ টি ম্যাচ খেলেছে। কোহলির ৮ বছরের অধিনায়কত্বে এখনও পর্যন্ত তিনি আইপিএলের শিরোপা জয়ের স্বাদ পাননি। বিরাট জানান, ‘প্রথম পর্বে আমরা ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করেছি তার কারণ, আমরা এটা মাথাতেই রাখিনি যে কটা ম্যাচ খেলে কোয়ালিফাই করতে হবে। ড্রেসিংরুমের পরিবেশটা সবসময় ভালো রাখাই ছিল লক্ষ্য। বাইরে থেকে মানুষের কাজ পরিবেশ পরিস্থিতির বিচার করা। এই পর্যায়ে এতদিন ম্যাচ খেলার পরে এটা বুঝতে অসুবিধা হয় না কখন পরপর সাতটি ম্যাচ জয়ের প্রয়োজন বোধ করবে। অতীতে আমরা পরপর ছ’টি ম্যাচে একটিতেও জয় পাইনি। কোনকিছুকেই হালকাভাবে নেওয়া যায় না। সেটা হার হোক বা জিত।'

বন্ধ করুন