বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বল হাতেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার জবাব দিচ্ছেন চাহাল, RR-র বিরুদ্ধে গড়লেন অনন্য নজির
উইকেট নিয়ে অধিনায়ক কোহলির সঙ্গে চাহালের সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)
উইকেট নিয়ে অধিনায়ক কোহলির সঙ্গে চাহালের সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: বল হাতেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার জবাব দিচ্ছেন চাহাল, RR-র বিরুদ্ধে গড়লেন অনন্য নজির

  • রাজস্থানের বিরুদ্ধে চার ওভারে মাত্র ১৮ রানের বিনিময়ে দুই উইকেট নেন চাহাল।

বিশ্বকাপে ভারতীয় দলে তাঁর বাদ পড়া নিয়ে বিস্তর আলোচনা অব্যাহত। তবে তারমধ্যেই নিশ্চুপে বল হাতে নিজের কাজ করে নির্বাচকদের ভুল প্রমাণ করছেন যুজবেন্দ্র চাহাল। বুধবার (২৯ সেপ্টেম্বর) রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুবাইয়ের মাঠে ফের চলল চাহালের ভেল্কির জাদু। ম্যাচে দুই উইকেটও নিলেন তিনি।

মরুশহরে শুরুটা খুব একটা ভাল না করার পাশপাশি একাধিক দল তাদের পয়েন্টের কাছাকাছি চলে আসায় রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল বিরাট কোহলির দলের জন্য। ঝোড়ো গতিতে একসময় ইনিংসের শুরুটা করে রাজস্থান ম্যাচে নিজেদের দাপট দেখালেও মাঝের ওভারগুলিতে ম্যাচে ফিরে আসে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সৌজন্যে নিয়ন্ত্রিত বোলিং এবং নিয়মিত ব্যবধানে উইকেট নেওয়া। ঠিক সেই কাজটাই সুদক্ষভাবে করলেন চাহাল।

রাজস্থানের দুই আগ্রাসী মিডল অর্ডার ব্যাটার মহিপাল লোমরোর এবং লিয়াম লিভিংস্টোনকে সাজঘরে ফিরিয়ে চার ওভারে মাত্র ১৮ রানের খরচ করেন চাহাল। এই পারফরম্যান্সের সুবাদেই তাঁকে ম্যাচ সেরা ঘোষিত করা হয়। এই নিয়ে চার নম্বর বার ম্যাচ সেরা হলেন চাহাল, যার সবকটাই দেশের বাইরে। রুতুরাজ গায়কোয়াড়, আনরিখ নরকিয়া, গ্লেন ম্যাক্সওয়েল এবং জেপি ডুমিনি সকলেই আইপিএলে নিজেদের প্রথম তিন ম্যাচ সেরার পুরস্কার ভারতের বাইরে পেলেও, চাহালই একমাত্র ক্রিকেটার যিনি প্রথম চারটি ম্যাচ সেরার পুরস্কারই দেশের বাইরে খেলে পেলেন।

বন্ধ করুন