বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: লজ্জাজনক হারের পরদিনই জোড়া ধাক্কা বিরাটের RCB-র, দেশে ফিরলেন দুই তারকা
বিরাট কোহলি। (ছবি সৌজন্য আইপিএল)
বিরাট কোহলি। (ছবি সৌজন্য আইপিএল)

IPL 2021: লজ্জাজনক হারের পরদিনই জোড়া ধাক্কা বিরাটের RCB-র, দেশে ফিরলেন দুই তারকা

  • চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারের ক্ষত এখনও শুকোয়নি।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারের ক্ষত এখনও শুকোয়নি। তারইমধ্যে জোড়া ধাক্কা খেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। 'ব্যক্তিগত কারণে' দেশে ফিরে গেলেন দুই অস্ট্রেলিয়ান তারকা অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন। তাঁরা এবারের আইপিএলে আর খেলবেন না।

সোমবার বিরাট কোহলিদের ফ্র্যাঞ্চাইজি দলের তরফে একটি বিবৃতিতে বলা হয়, ‘ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন। তাঁরা বাকি আইপিএলে খেলতে পারবেন না। যেভাবে সম্ভব, তাঁদের সাহায্য করতে চায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।’ তবে কী সেই ব্যক্তিগত কারণ, তা স্পষ্টভাবে জানানো হয়নি। এবার অবশ্য আরসিবি পাঁচটি ম্যাচের একটিতেও সুযোগ পাননি জাম্পা। মাত্র একটি ম্যাচে খেলেছিলেন রিচার্ডসন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, ভারতে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের মধ্যে আইপিএল ছেড়ে দেশে ফিরছেন জাম্পা এবং রিচার্ডসন। সেই সিদ্ধান্তের কয়েক ঘণ্টা আগেই রাজস্থান রয়্যালসের পেসার অ্যান্ড্রু টাই আইপিএল ছেড়ে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গত রবিবার মুম্বই থেকে দোহায় উড়ে গিয়েছেন। সেখান থেকে সিডনিতে ফিরবেন ৩৪ বছরের তারকা। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে অস্ট্রেলিযা সরকারের তরফে ঘোষণা করা হয়, লাগামহীন করোনার সংক্রমণের জেরে ভারত থেকে প্রায় এক-তৃতীয়াংশ উড়ান বাতিল করা হবে। সেই পরিস্থিতিতে নিজের দেশের বাইরে আটকে পড়ার আশঙ্কা টাই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

জাম্পারা দেশে ফিরে গেলেও আইপিএলে এখনও ১৪ জন অজি ক্রিকেটার আছে। তাঁদের মধ্যে আরসিবিতে আছেন তিনজন অজি তারকা - গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়ে স্যামস এবং ড্যান ক্রিশ্চিয়ান। এছাড়াও কলকাতা নাইট রাইডার্সে থাকছেন প্যাট কামিন্স।

বন্ধ করুন