বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: চার ওভারে ২৪ রানে ৩ উইকেট... তারপরেও উমেশের দোষ! KKR ক্যাপ্টেন কেন এমন বললেন?
 KKR ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারের সঙ্গে উমেশ যাদব (ছবি-এএনআই) (ANI)

IPL 2022: চার ওভারে ২৪ রানে ৩ উইকেট... তারপরেও উমেশের দোষ! KKR ক্যাপ্টেন কেন এমন বললেন?

  • ম্যাচ হারের পরে উমেশকে নিয়ে কথা বলতে গিয়ে শ্রেয়স বলেন,‘আমাদের বসে বসে ভাবতে হবে ভুলটা কোথায় হচ্ছে। আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে পারি না। ম্যাচের শুরুতেই উমেশ এক উইকেট নিয়েছিলেন কিন্তু সেই ওভারে ১১ রান দিয়েছিলেন। আমার মনে হয় সেখানেই খেলার গতি বদলে গিয়েছিল এবং প্রতিপক্ষের দিকে চলে গিয়েছিল।’

২০২২ আইপিএল-এর ৪১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে দিল্লি ক্যাপিটলস চার উইকেটে কলকাতাকে হারায়। এদিনের ম্যাচে টস জিতে কলকাতাকে ব্যাট করতে পাঠান দিল্লি ক্যাপ্টেন ঋষভ পন্ত। ম্যাচের দ্বিতীয় ওভারে অ্যারন ফিঞ্চকে ফেরত পাঠিয়ে দিল্লির শুরুটা দারুণ করেছিলেন চেতন সাকারিয়া।এরপর কুলদীপ যাদব আবারও নিজের পুরানো ছন্দে ফেরেন তিন ওভারে ১৪ রান দিয়ে চার উইকেট নেন। মুস্তাফিজুর রহমানও কলকাতার তিনটি উইকেট শিকার করেন। কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে।

জবাবে দিল্লির শুরুটা ছিল খুবই খারাপ ছিল। প্রথম বলেই উমেশ যাদবের হাতে ক্যাচ দিয়ে আউট হন পৃথ্বী শ। এরপর ডেভিড ওয়ার্নার, ঋষভ পন্তকে আউট করেন কলকাতা নাইট রাইডার্সের উমেশ যাদব। চার ওভার বল করে ২৪ রান দিয়ে তিন উইকেট নেন উমেশ। এরপরেও রোভম্যান পাওয়েল এবং অক্ষর প্যাটেলের ব্যাটিং-এর কারণে এ দিন চার উইকেটে হারতে হয় নাইটদের। এদিনের ম্যাচ হেরে উমেশ যাদবের পারফর্মেন্স নিয়ে আলাদা করে প্রতিক্রিয়া দিয়েছেন নাইট ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার।

ম্যাচ হারের পরে উমেশকে নিয়ে কথা বলতে গিয়ে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স বলেন,‘আমাদের বসে বসে ভাবতে হবে ভুলটা কোথায় হচ্ছে। আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে পারি না। আমাদের সেরাটা দিতে হবে, হ্যা আমরা যদি তারপরেও হেরে যাই তাহলে ঠিক আছে। এদিন ম্যাচের শুরুতেই উমেশ এক উইকেট নিয়েছিলেন কিন্তু সেই ওভারে ১১ রান দিয়েছিলেন। আমার মনে হয় সেখানেই খেলার গতি বদলে গিয়েছিল এবং প্রতিপক্ষের দিকে চলে গিয়েছিল। কিন্তু এরপরে উমেশ ছন্দে ফেরেন এবং আমাদের জন্য দুই উইকেট তুলে নেন। উমেশ এই মরশুমে আমাদের দুর্দান্ত মুহূর্ত দিয়েছেন। এর পাশাপাশি তিনি দলের জন্য ধারাবাহিক ভাবে ভাল করেছেন।’

বন্ধ করুন