বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > যা আগে কখনও ঘটেনি, IPL 2022-তে প্রথমবার দেখা যায় এই ৫টি ঘটনা
আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।
আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।

যা আগে কখনও ঘটেনি, IPL 2022-তে প্রথমবার দেখা যায় এই ৫টি ঘটনা

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এই প্রথমবার এমন সব ঘটনার সাক্ষী থাকেন ক্রিকেটপ্রেমীরা। চোখ রাখুন তালিকায়।

লিগ পর্বের খেলা এখনও শেষ হয়নি। ইতিমধ্যেই চলতি আইপিএলে এমন কিছু ঘটনার সাক্ষী থাকেন ক্রিকেটপ্রেমীরা, যা টুর্নামেন্টের ইতিহাসে আগে কখনও দেখা যায়নি। চোখ রাখুন তালিকায়।

১. এই প্রথমবার আইপিএলের টানা ১১টি ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ ভারতীয় ক্রিকেটাররা। টুর্নামেন্টের ৩৭তম ম্যাচ থেকে ৪৭তম ম্যাচ পর্যন্ত সেরা ক্রিকেটারের পুরস্কার ওঠে যথাক্রমে লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিয়ান পরাগ, উমরান মালিক, কুলদীপ যাদব, ক্রুণাল পান্ডিয়া, রাহুল তেওয়াটিয়া, সূর্যকুমার যাদব, মহসিন খান, রুতুরাজ গায়কোয়াড় ও রিঙ্কু সিংয়ের হাতে।

২. এই প্রথমবার মুম্বই কোনও একটি মরশুমে ৯টি ম্যাচ হারে। এর আগে ২০০৯ ও ২০১৮ সালে মোট দু'বার ৮টি করে ম্যাচে পরাজিত হয় মুম্বই। এবার ব্যর্থতার সেই রেকর্ড ভেঙে দেন রোহিত শর্মারা।

আরও পড়ুন:- IPL 2022: ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অবশেষে ইন্ডিয়ানদের দাপট, ১৫ বছরের ইতিহাসে এই প্রথম দেখা গেল এমন ছবি

৩. প্রথমবার কোনও ভারতীয় পেসার ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক এমন আগুনে গতিতে বল করেন, যা টুর্নামেন্টের ইতিহাসে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ।

৪. এই প্রথমবার কোনও দল টুর্নামেন্টে নিজেদের প্রথম ৮ ম্যাচে একটানা পরাজিত হয়। মুম্বই ইন্ডিয়ান্স এমন হতাশাজনক নজির গড়ে আইপিএল ২০২২-এর প্রথম ৮টি ম্যাচে পরাজিত হয়ে।

আরও পড়ুন:- IPL 2022: নিঃশব্দে নজির, ১২-র মধ্যে ১০টি ম্যাচেই বলের থেকেও কম রান দিয়েছেন নারিন, স্টেইনকে টপকাতে পারবেন KKR তারকা?

৫. এই প্রথমবার পরপর ২টি ম্যাচে কোনও ওপেনার ডায়মন্ড ডাকে সাজঘরে ফেরেন। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে লিগের ৫৩তম ম্যাচে লখনউ অধিনায়ক লোকেশ রাহুল কোনও বল খেলার আগেই রান-আউট হয়ে সাজঘরে ফেরেন। আরসিবির বিরুদ্ধে ঠিক পরের ম্যাচেই হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন কোনও বল খেলার আগেই রান-আউট হন।

বন্ধ করুন